BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

একলাফে অনেকটা খরচ কমাল Netflix, জেনে নিন সাবস্ক্রিপশন প্ল্যানগুলির খুঁটিনাটি

Published by: Sulaya Singha |    Posted: December 14, 2021 1:38 pm|    Updated: December 14, 2021 1:38 pm

Netflix subscription plans now get cheaper in India | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়ছে সাবস্ক্রিপশনের খরচ। সোমবার ইউজারদের এমনই দুঃসংবাদ দিয়েছিল আমাজন প্রাইম ভিডিও (Amazon Prime Video)। কিন্তু নেটফ্লিক্স (Netflix) ইন্ডিয়ার ঘোষণা এবার মুখে হাসি ফোটাল সাবস্ক্রাইবারদের। জানানো হল, এবার আরও কম খরচে উপভোগ করা যাবে এই ডিজিটাল প্ল্যাটফর্মের সমস্ত গ্রোগ্রাম।

২০১৬ সালে ভারতে নিজেদের পরিষেবা চালু করেছিল নেটফ্লিক্স। ধীরে ধীরে বেড়েছে ইউজারের সংখ্যা। অতিমারী কালে আবার দীর্ঘদিন সিনেমা হল বন্ধ থাকায় এর জনপ্রিয়তা আরও বাড়ে। বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মের পর্দাতেই চোখ রাখতে অভ্যস্ত হয়ে পড়েন ঘরবন্দি মানুষ। আর এবার ভারতে ইউজারের সংখ্যা আরও বাড়াতেই নয়া পদক্ষেপ করেছে নেটফ্লিক্স। আত্মপ্রকাশের প্রায় পাঁচ বছর পর কমছে এর সাবস্ক্রিপশনের দাম। চলুন দেখে নেওয়া যাক প্ল্যানগুলির নতুন মূল্য কত ধার্য হল।

[আরও পড়ুন: Kolkata Metro: অল্পদিনেই মিলল ব্যাপক সাড়া, জেনে রাখুন QR কোডে মেট্রোর টিকিট কাটার পদ্ধতি]

১৯৯ টাকার মাসিক প্ল্যানের দাম একলাফে কমে হল ১৪৯ টাকা। এই প্ল্যানে স্মার্টফোন এবং ট্যাবলেট থেকে সমস্ত শো উপভোগ করতে পারেন ইউজাররা। এদিকে ৪৯৯ টাকার প্ল্যানটির দাম করা হয়েছে ১৯৯ টাকা। মোবাইল, ট্যাবলেটের পাশাপাশি টিভি ও কম্পিউটারেও দেখা যায় সিনেমা, ওয়েব সিরিজ। ৬৪৯ টাকার স্ট্যান্ডার্ড প্ল্যানটি এখন সাবস্ক্রাইব করা যাবে ৪৯৯ টাকায়। তবে সুবিধা থাকবে সেই আগের মতোই। একাধিক ডিভাইসে দেখা যাবে সমস্ত গ্রোগ্রাম। পাশাপাশি ৭৯৯ টাকার প্রিমিয়ার প্ল্যানটির দাম কমে হল ৬৪৯ টাকা। 4K+HDR রেজোলিউশনে নেটফ্লিক্সের সব শো দেখা যায় এই প্ল্যানে রিচার্জ করলে।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, আগামী ১৪ ডিসেম্বর থেকে প্রত্যেক ইউজারের জন্য প্ল্যানগুলিকে অটো-আপগ্রেড করে দেওয়া হবে। ফলে ওই তারিখ থেকে নতুন মূল্যেই রিচার্জ করানো যাবে। সম্প্রতি যখন টেলিকম সংস্থাগুলির পাশাপাশি আমাজন প্রাইম নিজেদের প্ল্যানের দাম বাড়িয়েছে, তখন নেটফ্লিক্সের এই ঘোষণায় খুশির হাওয়া ভাসলেন ডিজিটাল প্রেমীরা।

[আরও পড়ুন: Facebook অ্যাকাউন্ট লক? আর চিন্তা নেই, লাইভ চ্যাট সাপোর্টেই জানানো যাবে অভিযোগ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে