BREAKING NEWS

২৮ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ১৪ জুলাই ২০২০ 

Advertisement

দাম বাড়লেও অন্যদের থেকে কমেই মিলবে জিওর পরিষেবা

Published by: Soumya Mukherjee |    Posted: December 5, 2019 7:24 pm|    Updated: December 5, 2019 7:26 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার থেকেই বাড়ছে প্রিপেড মোবাইলে কথা বলার খরচ। এর আগে ভোডাফোন ও এয়ারটেল তাদের নতুন রিচার্জের দাম ও সুযোগ-সুবিধার কথা প্রকাশ্যে এনেছে। এবার তা সামনে নিয়ে এল মুকেশ আম্বানির জিও। পুরনো সমস্ত প্ল্যানের বদলে ৬ তারিখ থেকেই শুরু হচ্ছে সেগুলি। ভোডাফোন ও আইডিয়ার সবচেয়ে কম রিচার্জ যেখানে ১৪৯ টাকা আর এয়ারটেলের ১৪৮ টাকা। সেখানে জিও-র পরিবেষা শুরু হচ্ছে ১২৯ টাকা থেকে। জিও কর্তৃপক্ষের আরও দাবি, এয়ারটেল, ভোডাফোন ও আইডিয়ার থেকে তাদের নতুন রিচার্জ প্ল্যানগুলি কমপক্ষে ২৫ শতাংশ সস্তা হবে।

[আরও পড়ুন: আরও এক ‘সুন্দর’ অধ্যায়, এবার Alphabet Inc-এর শীর্ষপদে পিচাই]

জিওর প্রকাশিত তালিকা অনুযায়ী, ন্যূনতম ১২৯ টাকার প্ল্যানের বৈধতা ২৮ দিন। প্রতিদিন ১.৫ জিবি করে ডেটা মিলবে আর ভয়েস কলের জন্য থাকবে ১ হাজার মিনিট। এর পরের প্ল্যানটিও ২৮ দিনের। তবে এর জন্য খরচ করতে হবে ১৯৯ টাকা। তবে এতে প্রতিদিন অতিরিক্ত ৫০০ এমবি করে ডেটা পাওয়া যাবে। এই একই সুবিধা এয়ারটেলে পেতে গেলে ২৪৮ টাকা ও ভোডাফোন কিংবা আইডিয়াতে ২৪৯ টাকা খরচ করতে হবে। এর ফলে জিও ব্যবহারকারীরা ২০ শতাংশ টাকা বাঁচাতে পারবেন।

জিওতে ২৪৯ টাকা খরচ করলে ২৮ দিনে মোট ৫৬ জিবি ডেটা পাওয়া যাবে। কিন্তু, এই একই ডেটা ব্যবহার করতে গেলে এয়ারটেলকে ২৯৮ টাকা ও ভোডাফোন আর আইডিয়াকে ২৯৯ টাকা দিতে হবে। এতেও অন্যদের কম পড়বে জিওর খরচ। দিনে তিন জিবি করে ডেটা ২৮ দিন ধরে পাওয়ার জন্য জিওতে যেখানে ৩৪৯ টাকা দিতে হবে। সেখানে একই সুবিধা পেতে গেলে এয়ারটেলে ৩৯৮ টাকা এবং ভোডাফোন আর আইডিয়াতে ৩৯৯ টাকা খরচ করতে হবে। অন্য কোম্পানিগুলি দুমাসের জন্য কোনও রিচার্জ প্ল্যান না রাখলেও জিও ১.৫ আর ২ জিবি/দিন হিসেবে রিচার্জ প্ল্যানের ব্যবস্থা রেখেছে।

[আরও পড়ুন: শুক্রবার থেকে বাড়ছে ফোনের খরচ, তার আগেই দুর্দান্ত অফার আনল জিও]

আরও জানা গিয়েছে, ৮৪ দিনের জন্য দুটি আলাদা প্ল্যান নিয়ে এসেছে জিও। একটিতে দিনপিছু ১.৫ জিবি ডেটার জন্য খরচ করতে হবে ৫৫৫ টাকা। আর অন্যটিতে ২ জিবি ডেটার জন্য দিতে হবে ৫৯৯ টাকা। একই সুবিধা এয়ারটেলে মিলবে ৫৯৮ ও ৬৯৮ টাকায়। আর ভোডাফোন এবং আইডিয়াতে পাওয়া যাবে ৫৯৯ ও ৬৯৯ টাকায়।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement