৪ ভাদ্র  ১৪২৬  বৃহস্পতিবার ২২ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৪ ভাদ্র  ১৪২৬  বৃহস্পতিবার ২২ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়িতে বসে ঘাড় গুঁজে ভিডিও গেম খেললেই অভিভাবকদের রোষের মুখে পড়তে হয় ছোটদের। ভিডিও গেমের নেশার থেকে সন্তানদের দূরে রাখার চেষ্টাই করে থাকেন মা-বাবারা। কিন্তু ১৬ বছরের এক কিশোর মন দিয়ে ভিডিও গেম খেলে যা করল, তা নিঃসন্দেহে চমকে দিয়েছে গোটা দুনিয়ার অভিভাবকদের। গেমই তাকে জিতিয়ে দিয়েছে ২০ কোটি টাকা! অর্থের অঙ্ক শুনে চোখ কপালে ওঠারই জোগাড়। তা কীভাবে এমন বিপুল পরিমাণ অর্থ জিতল সে?

[আরও পড়ুন: স্মার্টফোনের থেকেও ছোট এসি! সঙ্গে নিয়ে ঘোরা যাবে রাস্তাতেও]

জানা গিয়েছে, রবিবার নিউ ইয়র্কের একটি জনপ্রিয় অনলাইন ভিডিও গেম ফর্টনাইট-এর টুর্নামেন্টে অংশ নিয়েছিল মার্কিন কিশোর কেল গিয়ার্সডর্ফ। মোট ৩০ মিলিয়ন ডলারের প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিল অন্তত ১০০ জন কিশোর। যার মধ্যে ছিল পেনসিলভেনিয়ার বাসিন্দা কেলও। ‘বুঘা’ নামে খেলছিল সে। সোলো ফাইনালসে ৫৯ পয়েন্ট পেয়ে প্রথম হয় কেল। দ্বিতীয় স্থানাধিকারীর থেকে ২৬ পয়েন্ট বেশি পায় সে। আর সেই কারণেই জিতে নেয় এই মোটা অঙ্কের অর্থ পুরস্কার। “কতটা আনন্দ হচ্ছে ভাষায় প্রকাশ করতে পারব না। আমি খুব খুশি। যা যা পরিকল্পনা করে খেলেছি, সব কাজে লেগেছে। অবিশ্বাস্য ফল পেয়েছি।” নিউ ইয়র্কের আর্থার অ্যাশে স্টেডিয়ামে দাঁড়িয়ে জয়ের পর এক সাক্ষাৎকারে বলে প্রতিযোগী কেল। তাকে দেখে অনুপ্রাণিত হচ্ছে তার বয়সি কিশোররাও।

২০১৭ সাল থেকে এমন প্রতিযোগিতার আয়োজন করছে ফর্টনাইট। অন্যান্য অনলাইন গেমিং সংস্থার সঙ্গে টেক্কা দিয়ে ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে এটি। তরুণ প্রজন্ম ভিডিও গেমে আগ্রহ দেখানোয় সংস্থাও বিপুল লাভের মুখ দেখছে। এবারের প্রতিযোগিতার টাকার অঙ্কই বলে দিচ্ছে, মার্কিন মুলুকে ঠিক কতটা আধিপত্য বিস্তার করেছে ফর্টনাইট। 

[আরও পড়ুন: ভাঙতে বসা প্রেম জুড়ে দিল প্রযুক্তি, ‘টেলিগ্রাম’ অ্যাপের হাত ধরে প্রেয়সীকে ফিরে পেলেন প্রেমিক]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং