BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ই-স্কুটার চার্জিংয়ের ঝামেলা মেটাচ্ছে ওলা, আগামী বছরের মধ্যে দেশে ৪০০০ চার্জিং স্টেশন

Published by: Kishore Ghosh |    Posted: December 29, 2021 7:17 pm|    Updated: December 30, 2021 3:27 pm

Ola Electric begins to set up Hyperchargers for e-scooters | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইলেকট্রিক স্কুটার (Electric Scooter) যাঁরা চালান তাঁরা সকলেই জানেন, এর সব ভাল, কেবল একটাই সমস্যা- চার্জ দেবো কোথায়? পথেঘাটে বেরিয়ে চার্জ বেশি খরচ হলেই মাথায় হাত পড়ে। গ্রাহকদের এই সমস্যার সমাধানে এবার ব্যবস্থা নিচ্ছে ওলা ইলেকট্রিক (Ola Electric)। দেশজুড়ে হাইপার চার্জার নেটওয়ার্ক (Ola HyperCharger Network) খুলতে চলেছে তারা। সংস্থা সূত্রে জানা গিয়েছে, ২০২২ সালের মধ্যে ৪ হাজার হাইপারচার্জার নেটওয়ার্ক তৈরি করবে তারা। যার কাজ ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। 

সংস্থার সিইও (CEO) ভাবিশ অগরওয়াল (Bhavish Aggarwal) জানিয়েছেন, ভারতে ইলেকট্রিক স্কুটারের চাহিদা ক্রমশ বাড়ছে সে কথা মাথায় রেখেই চার্জিং পরিকাঠামোয় বড়সড় পরিবর্তন আনা হচ্ছে। উল্লেখ্য, কদিন আগেই সংস্থা ওলা দেশে তাদের দুটি ওলা ইলেকট্রিক স্কুটার যথাক্রমে এস১ (S1) ও এস১ প্রো (S1 Pro) লঞ্চ করেছে। যার ডেলিভারিও শুরু হয়ে গিয়েছে।

[আরও পড়ুন: ১৯৯৯ সালেই ভিডিও গেমে ওমিক্রন! চমকে দেওয়া তথ্য ঘিরে শোরগোল]

ভাবিশ অগরওয়াল টুইট (Tweet) করে জানিয়েছেন, “ওলা ইলেকট্রিক চলতি বছরের মধ্যে দেশজুড়ে ৪ হাজার চার্জিং পয়েন্ট (Charging Point) তৈরি করার পরিকল্পনা নিয়েছে। ইতিমধ্যে সেই কাজ শুরু হয়েছে। আপতত বিপিসিএল পাম্প (BPCL Pump) ও আবাসনে (Residential Complex) হচ্ছে চার্জিং পয়েন্টগুলি। ৬ থেকে ৮ সপ্তাহের মধ্যে সেগুলি কর্মক্ষম হয়ে যাবে। ২০২২ সালের জুন মাসের মধ্যে এই সব চার্জিং স্টেশন থেকে বিনামূল্যে স্কুটারে চার্জ করতে পারবেন গ্রাহকরা।”

প্রসঙ্গত, অক্টোবরে মাসেই হাইপারচার্জার নেটওয়ার্ক লঞ্চিংয়ের কথা জানিয়ে ছিল ওলা ইলেকট্রিক। বলা হয়েছিল সংস্থার গ্রাহকরা দ্রুত হাইপারচার্জার নেটওয়ার্কের সুবিধা পাবেন। ভারতের ৪০০টি শহরে ১ লাখ চার্জিং পয়েন্ট তৈরি করা হবে।

[আরও পড়ুন: ৪জি অতীত, নতুন বছরেই কলকাতা-সহ দেশের ১৩ শহরে চালু হচ্ছে 5G]

সংস্থার তরফে আরও জানানো হয়েছে, তাদের ইলেকট্রিক স্কুটারগুলিকে ১৮ মিনিটের ব্যবধানে ০-৫০ শতাংশ অবধি চার্জ করা যাবে। যাতে ৭৫ কিলোমিটার পর্যন্ত ছুটবে গাড়ি। তবে এই মুহূর্তে দেশের টায়ার ১ ও টায়ার ২ শহরেই ওলা হাইপারচার্জার নেটওয়ার্ক ইনস্টল করা হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে