১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এক পাসওয়ার্ড থেকে অনেকে মিলে Netflix দেখার মজা শেষ? আসছে নয়া ফিচার

Published by: Sulaya Singha |    Posted: March 13, 2021 2:36 pm|    Updated: March 13, 2021 3:08 pm

OTT platform Netflix is testing a feature that could limit Password sharing | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন সিনেমা হোক কিংবা ওয়েব সিরিজ, বিনোদনের ভাণ্ডার এখন ডিজিটাল প্ল্যাটফর্ম। আর এই প্ল্যাটফর্মের সুবিধা হল, একজন এর সাবস্ক্রিপশন নিলে অন্তত চারটি মোবাইল কিংবা অন্য ডিভাইস থেকে সমস্ত প্রোগ্রাম দেখার সুযোগ পান। এককথায়, এক খরচেই বন্ধু কিংবা পরিবারের সঙ্গে ভাগ করে নেওয়া যায় পাসওয়ার্ড। কিন্তু এবার হয়তো সেই আনন্দে ছেদ পড়তে চলেছে। কারণ নতুন ফিচার আনতে চলেছে Netflix।

কী রয়েছে এই ফিচারে? জানা গিয়েছে, বেশ কিছু নেটফ্লিক্স ব্যবহারকারীর কাছে একটি টেক্সট মেসেজ অথবা ই-মেল পাঠানো হচ্ছে। যেখানে নেটফ্লিক্সের তরফে জানতে চাওয়া হচ্ছে, তাঁরা অন্য কারও কাছ থেকে পাসওয়ার্ড নিয়ে এই OTT প্ল্যাটফর্ম ব্যবহার করছেন কি না। শুধু তাই নয়, তাঁদের নাকি সতর্কও করছে নেটফ্লিক্স। বলা হয়েছে, অত্যন্ত পরিচিত কিংবা একই পরিবারের ব্যক্তি ছাড়া কাউকে যেন নিজের অ্যাকাউন্টের পাসওয়ার্ড না জানান তাঁরা। এছাড়া কোনও বন্ধু কিংবা পরিবারের সদস্য নেটফ্লিক্সের পাসওয়ার্ড ব্যবহার করতে গেলে সেই ইউজারের কাছে মেসেজ পাঠাতে হবে। অ্যাকাউন্টের মালিক অনুমতি দিলে তবেই তিনি নেটফ্লিক্স ব্যবহার করতে পারবেন।

[আরও পড়ুন: ঠিক যেন গৌতম বুদ্ধ, চিনা ওয়েবসাইটে বিক্রি হচ্ছে ধ্যানমগ্ন ট্রাম্পের মূর্তি]

জনপ্রিয় ডিজিটাল প্ল্যাটফর্ম নেটফ্লিক্স বলছে, “প্রকৃত ইউজাররাই যে এখানে প্রোগ্রাম দেখার সুযোগ পাচ্ছেন, তা নিশ্চিত করতেই এই উদ্যোগ নেওয়া হচ্ছে। এর ফলে কোনও ভুয়ো ব্যবহারকারী এই মাধ্যম ব্যবহার করার অনুমতি পাবে না।” ইতিমধ্যেই আপনার কাছে এমন ভেরিফিকেশনের মেসেজ এসে থাকলে তা উপেক্ষা করেও আপনি নেটফ্লিক্সের শো-গুলি দেখতে পাবেন। কিন্তু একটা সময় পর শো দেখার জন্য নতুন অ্যাকাউন্ট খোলার প্রয়োজন হবে।

করোনা কালে একলাফে OTT প্ল্যাটফর্মের চাহিদা অনেকখানি বেড়ে গিয়েছে। উল্লেখযোগ্যভাবে বেড়েছে ইউজারের সংখ্যাও। কিন্তু নয়া ফিচারের কারণে পাসওয়ার্ড শেয়ারের নিয়মে বদল ঘটলে ইউজারের সংখ্যা কমে যেতে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে।

[আরও পড়ুন: চিনকে ফের বড় ধাক্কা! এবার Huawei-এর উপর নিষেধাজ্ঞা চাপাতে পারে ভারত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে