২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

জল্পনার অবসান, কয়েক ঘণ্টার মধ্যেই গুগল প্লে স্টোরে স্বমহিমায় ফিরল Paytm

Published by: Biswadip Dey |    Posted: September 18, 2020 9:03 pm|    Updated: September 19, 2020 1:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে গুগল প্লে স্টোরে (Google`s Play Store) ফিরে এল Paytm। শুক্রবার নীতি লঙ্ঘনের অভিযোগে গুগল প্লে স্টোর থেকে কয়েক ঘণ্টার জন্য সরানো হয়েছিল Paytm-কে। এরপর থেকেই শুরু হয়েছিল নানা জল্পনা ও আতঙ্ক। প্রশ্ন উঠেছিল গ্রাহকদের সুরক্ষা নিয়েও। তবে Paytm-এর পক্ষ থেকে জানানো হয়েছিল, তারা দ্রুত ফিরে আসবে। শেষ পর্যন্ত সেই প্রতিশ্রুতি সত্যি করে শুক্রবার সন্ধ্যায় আবারও গুগল প্লে স্টোরে দেখা মিলল দেশের অন্যতম ডিজিটা‌ল লেনদেনের সংস্থাটির।

আজ সন্ধ্যায় নিজেদের টুইটার হ্যান্ডলে Paytm জানিয়ে দেয়, ‘‘আপডেট: এবং আমরা ফিরে এলাম।’’ এদিকে এক ব্লগ পোস্টে ‘অ্যান্ড্রয়েড সিকিউরিটি অ্যান্ড প্রাইভেসি’-র প্রোডাক্ট বিভাগের সহ সভাপতি সুজান ফ্রে জানিয়ে দেন, গুগল কখনওই অনলাইন জুয়ার অনুমোদন দেয় না এবং কোনও অনিয়ন্ত্রিত গ্যাম্বলিং অ্যাপকে সমর্থনও করে না, যারা খেলার বেটিংয়ের মতো বিষয়ে জড়িত।

[আরও পড়ুন:  জাতীয় তথ্য কেন্দ্রের ১০০টি কম্পিউটার হ্যাক, বেহাত মোদি-দোভালের তথ্য!]

তিনি আরও জানান, যদি কোনও অ্যাপ তার গ্রাহককে অন্য কোনও বাহ্যিক ওয়েবসাইটের সঙ্গে যুক্ত করে, যা কোনও প্রতিযোগিতা থেকে অর্থ পুরস্কার জেতার সুযোগ দেয়, সেক্ষেত্রেও তা নীতি লঙ্ঘন বলে ধরে নিতে হবে।

গুগল প্লে স্টোর থেকে বাদ পড়ার পরে Paytm-এর তরফে জানানো হয়েছিল, ‘‘আমরা গুগলের সঙ্গে কাজ করছি আবারও অ্যান্ড্রয়েড অ্যাপটিকে রেস্টোর করার জন্য। আমরা আমাদের সমস্ত গ্রাহককে নিশ্চিত করতে চাই, তাঁদের ব্যালেন্স ও লিংক করা অ্যাকাউন্টগুলি সুরক্ষিত অবস্থাতেই রয়েছে। আমাদের পরিষেবা কার্যকরী রয়েছে সমস্ত অ্যাপেই। এবং আমরা আগের মতোই Paytm-কে উপভোগ করতে পারবেন।’’

[আরও পড়ুন: ফের ইনস্টাগ্রামে নজরদারির অভিযোগ ফেসবুকের বিরুদ্ধে, মামলা গড়াল আদালতে]

সেই সঙ্গে আরও জানানো হয়, ‘‘অ্যাপটি সাময়িক ভাবে গুগল প্লে স্টোরে নতুন ডাউনলোড কিংবা আপডেটের জন্য উপলব্ধ না থাকলেও আমরা ফিরে আসব খুব দ্রুত। আপনাদের সমস্ত টাকা সুরক্ষিত রয়েছে এবং আপনারা আগের মতোই আপনাদের অ্যাপটি উপভোগ করতে পারবেন।’

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement