BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৭  বৃহস্পতিবার ২১ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

কেন সোশ্যাল মিডিয়া ছাড়ছেন? টুইট করে ফাঁস করলেন প্রধানমন্ত্রী

Published by: Soumya Mukherjee |    Posted: March 3, 2020 2:50 pm|    Updated: March 3, 2020 6:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবার রাতে আচমকা টুইট করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আন্তর্জাতিক নারী দিবসের দিন ফেসবুক, টুইটার, ইনস্ট্রাগ্রাম ও ইউটিউব ব্যবহার করা ছেড়ে দেবেন বলে জানিয়েছিলেন। এরপরই দেশজুড়ে বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়। কংগ্রেস নেতা রাহুল গান্ধী থেকে শুরু অধীর চৌধুরি সবাই কটাক্ষ করতে শুরু করেন। এরপরই মঙ্গলবার তাঁর সোশ্যাল মিডিয়া ছাড়ার রহস্য ফাঁস করলেন প্রধানমন্ত্রী।

তার আগে রাহুল গান্ধী টুইট করে তাঁকে সোশ্যাল মিডিয়া না ছেড়ে ঘৃণার রাজনীতি ত্যাগ করার পরামর্শ দেন। আরেক ধাপ এগিয়ে কংগ্রেস সাংসদ শশী থারুর টুইট করেন, প্রধানমন্ত্রীর ওই টুইট দেখে সাধারণ মানুষ উদ্বিগ্ন হয়েছেন। কারণ এর পরে হয়তো সারা দেশেই সোশ্যাল মিডিয়া নিষিদ্ধ হয়ে যেতে পারে।

[আরও পড়ুন: দিল্লিতে পুলিশকর্মীকে লক্ষ্য করে গুলির জের, ৮ দিন পর গ্রেপ্তার বন্দুকবাজ শাহরুখ ]

 

মঙ্গলবার সকালে থেকে বিষয়টি নিয়ে দেশজুড়ে যখন বিভিন্ন জল্পনা তৈরি হচ্ছে। ঠিক তখনই নিজের সোশ্যাল মিডিয়া ছাড়ার কারণ প্রকাশ্যে আনলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি টুইট করেন, ‘অপরকে অনুপ্রেরণা দিতে পারেন এমন কোনও মহিলাকে চেনেন? যদি আপনার উত্তর হ্যাঁ হয়, তাহলে আমাকে তাঁর নাম জানান। এবারের নারী দিবসে আমি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলি সেই মহিলাদের জন্য ছেড়ে দেব যাঁদের জীবন ও কর্মকাণ্ড আমাদের অনুপ্রেরণা যোগায়। এই অ্যাকাউন্টগুলির সাহায্যে তাঁরা আরও লক্ষ লক্ষ মানুষকে অনুপ্রাণিত করতে পারবেন। আপনি যদি সেই ধরনের মহিলা হন বা এমন কাউকে চেনেন। তাহলে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমাকে তাঁর গল্প জানান। গল্প ও এই সংক্রান্ত ভিডিওগুলি আপলোড করে #SheInspiresUs হ্যাশট্যাগটি ব্যবহার করবেন।’

[আরও পড়ুন: ‘দলমত নির্বিশেষে দাঙ্গাকারীরা শাস্তি পাক’, মোদির কাছে আবেদন কেজরিওয়ালের]

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement