BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হোয়াটসঅ্যাপে ‘কাশ্মীর ফাইলস’ দেখার টোপ, সাবধান! লিংকে ক্লিক করলেই হতে পারেন নিঃস্ব

Published by: Akash Misra |    Posted: March 16, 2022 9:09 pm|    Updated: March 16, 2022 10:05 pm

Police warns against fraudulent download links of film the kashmir files | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য মুক্তি পাওয়া ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) ছবি নিয়ে গোটা দেশে তুমুল উত্তেজনা। বক্স অফিসে লক্ষ্মীলাভের সঙ্গে সঙ্গে এই ছবি দর্শকদেরও প্রশংসা কুড়িয়ে নিচ্ছে। বেশিরভাগ সিনেমা হলেই একেবারে হাউজফুল বোর্ড। এই ছবির প্রশংসায় পঞ্চমুখ খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। দেশবাসীকে তিনি ছবিটি দেখার জন্য অনুরোধ করেছেন। একদিকে যখন এই ছবি নিয়ে তুমুল শোরগোল, ঠিক তখনই ‘কাশ্মীর ফাইলস’ ছবির জনপ্রিয়তাকে সঙ্গে নিয়ে মানুষ ঠকাতে মাঠে নেমে পড়েছে জালিয়াতরা। ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপে (Whatsapp) শেয়ার হচ্ছে এই ছবি ডাউনলোডের নানা লিঙ্ক। আর সেখানে ক্লিক করলেই বিপদ!

ব্যাপারটা একটু খোলসা করে বলা যাক। সম্প্রতি নয়ডা পুলিশের তরফ থেকে এক বিজ্ঞপ্তি জারি করে জানানে হয়েছে, নিখরচায় ডাউনলোড করার জন্য ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির একটি ভুয়ো লিংক হোয়াটসঅ্যাপে ঘুরে বেড়াচ্ছে। যে লিঙ্কে ক্লিক করে সর্বসান্ত হয়েছেন বহু মানুষ। নয়ডা পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, বহু মানুষই এই অভিযোগ দায়ের করেছেন। পুলিশ সূত্রে পাওয়া খবর অনুযায়ী, দিল্লির এক বাসিন্দা প্রায় ৩০ লক্ষ টাকা খুইয়েছেন এই ফাঁদে পা দিয়ে। তাই সাধারণের কাছে পুলিশের অনুরোধ, হোয়াটসঅ্যাপে আসা কোনওরকম লিঙ্কে ক্লিক না করতে।

[আরও পড়ুন: এবার অনলাইনে নিজেই নাম তুলতে পারবেন আদমসুমারিতে, জেনে নিন কীভাবে]

‘কাশ্মীর ফাইলস’ ছবিটি মুক্তি পেয়েছে গত শুক্রবার। ইতিমধ্যে বক্স অফিসে সাড়া ফেলেছে ছবিটি। পাশাপাশি বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ছবিটি দেখে সিনেমার ভূয়সী প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি-সহ একাধিক বিজেপি (BJP) নেতা-মন্ত্রীরা। বিজেপি শাসিত রাজ্যগুলিতে ছবিটির কর মকুব করা হয়েছে। অন্যদিকে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) বিজেপি সরকার ঘোষণা করেছে, সে রাজ্যের পুলিশ কর্মীরা ‘কাশ্মীর ফাইলস’ ছবিটি দেখতে চাইলেই সরকার বিশেষ ছুটি মঞ্জুর করবে।

এর মধ্যে মঙ্গলবার ফের ছবিটির প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, কাশ্মীরের ঐতিহাসিক গুরুত্বের কারণে এই ছবি সকলের দেখা উচিত। এর পরেই সেই নির্দেশ পালনে নজিরবিহীন সিদ্ধান্ত নিয়ে ফেললেন বিজেপি শাসিত অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। গতকাল নিজেও ছবিটি দেখেন তিনি। টুইট করে ছবির প্রশংসা করেন। ছবির পরিচালক বিবেকও পালটা টুইট করে ধন্যবাদ জানান হিমন্তকে।

[আরও পড়ুন: গ্রাহকদের তথ্য চিনে পাচার করছে Paytm পেমেন্টস ব্যাংক! কী জানাল সংস্থা?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে