BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৭  শুক্রবার ২২ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

বাড়ছে যাত্রীদের প্রযুক্তি নির্ভরতা, রেলের টিকিট সংরক্ষণের তথ্য এবার টুইটার-ফেসবুকে

Published by: Paramita Paul |    Posted: January 10, 2021 7:15 pm|    Updated: January 10, 2021 7:27 pm

An Images

সুব্রত বিশ্বাস: ট্রেনের টিকিট সংরক্ষণ সংক্রান্ত তথ্য পাওয়া এখন আরও সহজ। যাত্রীদের কথা মাথায় রেখে প্রযুক্তি নির্ভর হচ্ছে রেল পরিষেবা। তাই এবার থেকে টুইটার, ফেসবুকের মতো সোশ্যাল মিডিয়াতেও মিলবে ট্রেনের আসন সংরক্ষণের তথ্য। এমনটাই জানিয়েছে ইস্ট সেন্ট্রাল রেল।

ট্রেনের টিকিট সংরক্ষণ সম্পর্কিত যাবতীয় তথ্য এবার টুইটার ও ফেসবুকের মতো সোশ্যাল মিডিয়াতে পাওয়া যাবে। ইস্ট সেন্ট্রাল রেল ইতিমধ্যে এই ব্যবস্থা চালু করে ফেলেছে। ওই রেলের সিপিআরও জানিয়েছেন, তাঁদের নির্দিষ্ট টুইটার হ্যান্ডেলে গেলে টিকিট সংরক্ষণের সম্পর্কিত তথ্য জানা যাবে। ওই রেলের আওতাধীন ট্রেনের আসন সংরক্ষণের কী ব্যবস্থা রয়েছে, কোনও ট্রেনে আসন আছে কি না, তাও বিস্তারিত জানা যাবে।

[আরও পড়ুন: এবার অনলাইনেই জমা দেওয়া যাবে বিনোদন কর, শীঘ্রই নয়া অ্যাপ আনছে পুরসভা]

এদিকে গত ২১ মার্চ থেকে ৩১ জুলাই লকডাউন ট্রেন বন্ধ ছিল। এই সময়ে যাঁরা সংরক্ষিত টিকিট কেটে রেখে ছিলেন তাদের টিকিট রিফান্ড ৩১ ডিসেম্বর থেকে বাড়িয়ে ৩১ মার্চ করা হয়েছে। সে তথ্য দেওয়া হচ্ছে রেলের টুইটার হ্যান্ডেলে।

এর আগে টিকিট বুকিং পদ্ধতিও অনেক সরল করছে ভারতীয় রেল। তাই IRCTC আগামিদিনে আরও নতুন ফিচারস যুক্ত করতে চলেছে নিজেদের ওয়েবসাইটে। গ্রাহক স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে ‌ওয়েবসাইটে আরও পরিবর্তন করা হবে। নয়া ফিচারস আনতে উদ্যোগী IRCTC। সম্প্রতি রেলমন্ত্রীর সঙ্গে বৈঠকেও বসেছিল রেলবোর্ডের আধিকারিক থেকে শুরু করে IRCTC’‌র কর্তারাও। সেই বৈঠকেও উঠে আসে বিষয়টি। সেখানেও তাঁরা রেলমন্ত্রীকে আশ্বস্ত করলেন, অ্যাপ এবং ওয়েবসাইটে নয়া ফিচারস যুক্ত করার কাজ চলছে। দ্রুত তা সম্পন্ন হবে।

[আরও পড়ুন: হোয়াটসঅ্যাপ থেকে ফাঁস হতে পারে ব্যক্তিগত তথ্য! পরিবর্তে এই ২ মেসেজিং অ্যাপই পছন্দ ইউজারদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement