BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৭  রবিবার ২৯ নভেম্বর ২০২০ 

Advertisement

দিওয়ালির আগেই দুর্দান্ত প্ল্যান ঘোষণা জিওর, মিলবে ৫০৪ জিবি ইন্টারনেট ডেটা

Published by: Sulaya Singha |    Posted: November 5, 2020 6:22 pm|    Updated: November 5, 2020 6:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিওয়ালির আগেই ফের দুর্দান্ত ঘোষণা রিলায়েন্স জিওর (Reliance Jio)। সস্তায় ৩৩৬ দিনের মেয়াদযুক্ত তিনটি নয়া প্ল্যান আনল মুকেশ আম্বানির সংখ্যা। এবার মোবাইল পরিষেবার জন্য গ্রাহকদের খরচ আরও কমিয়ে ফেলারই উদ্যোগ নিল এই টেলিকম সংখ্যা।

নতুন বছর হোক কিংবা স্বাধীনতা দিবস, গ্রাহকদের মুখে হাসি ফোটাতে সদা প্রস্তুত জিও। প্রথম সংস্থা হিসেবে দেশে কল প্রতি ৬ পয়সা করে কাটলেও এর জনপ্রিয়তায় এতটুকু ভাটা পড়েনি। কারণ ওয়ার্ক ফ্রম হোম থেকে ডিজিটাল প্ল্যাটফর্মে সিনেমা, ওয়েব সিরিজ দেখা বা অনলাইন গেম- সবকিছুর জন্য সস্তার নানা প্ল্যান এসেছে কোম্পানি। অল্প খরচেই মিলেছে ইন্টারনেট পরিষেবা। আর এবার জিওর তরফে তিনটি প্ল্যানের কথা ঘোষণা করা হল। ১০০১, ১৩০১ ও ১৫০১ টাকার তিনটি প্ল্যানের কথা জানানো হয়েছে। যার মেয়াদ ৩৩৬ দিন। যেখানে গ্রাহকরা ৫০৪ জিবি পর্যন্ত ডেটা পাবেন। কোম্পানির অফিশিয়াল ওয়েবসাইটে এই বার্ষিক প্ল্যানের বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে। চলুন এবার প্ল্যানগুলির বিষয়ে আরও একটু বিস্তারিত জেনে নেওয়া যাক।

[আরও পড়ুন: বিনামূল্যে নিজের গ্রাহকদের তিনমাসের জন্য ইউটিউব প্রিমিয়ামের সাবস্ক্রিপশন দিচ্ছে এই সংস্থা]

১০০১ টাকার প্রি-পেড প্ল্যানে প্রতিদিন ১৫০ এমপি করে মোট ৪৯ জিবি ডেটা খরচ করা যাবে। একদিনে ১৫০এমবি খরচ হয়ে গেলে স্পিড ৬৪kbps-এ নেমে যাবে। এছাড়াও জিও থেকে জিও নম্বরে ভয়েস কল আনমিলিটেড ফ্রি। ১২,০০০ মিনিট পর্যন্ত অন্য টেলিকম সংস্থার নম্বরে ভয়েস কলও ফ্রি। রোজ মিলবে ১০০ টি ফ্রি মেসেজ পরিষেবাও। পাশাপাশি জিওর অ্যাপগুলির সাবস্ক্রিপশনও পাবেন গ্রাহকরা। ১৩০১ টাকার প্ল্যানে ১৬৪জিবি ডেটা পাওয়া যাবে। প্রতিদিন ৫০০ এমবি ডেটা ব্যবহার করতে পারবেন গ্রাহকরা। ১৫০১ টাকার প্ল্যানে ৫০৪ জিবি ইন্টারনেট ডেটার অফার দিচ্ছে সংস্থা। প্রতিদিন দেড় জিবি করে ডেটা খরচ করা যাবে। বাকি সুবিধাগুলি থাকবে একইরকম।

প্রথম কোম্পানি হিসেবে গ্রাহক সংখ্যায় ৪০০ কোটির গণ্ডি পেরিয়ে গিয়েছে জিও। প্রি-পেডের পাশাপাশি সম্প্রতি দুর্দান্ত পোস্ট পেড প্ল্যান এনে প্রতিযোগিতায় পিছনে ফেলে দিয়েছে ভোডাফোন-আইডিয়াকেও। যেভাবে নিজেদের প্রতিপত্তি বিস্তার করে চলেছে জিও, তাতে নিঃসন্দেহে বেশ চাপে এয়ারটেল-Vi-র মতো নামী সংস্থাগুলি।

[আরও পড়ুন: কাশিই বলে দেবে আপনি করোনা আক্রান্ত কি না, অভিনব অ্যাপ আবিষ্কার গবেষকদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement