BREAKING NEWS

৩০ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ১৪ মে ২০২১ 

READ IN APP

Advertisement

পেটিএম-গুগল পে’র সঙ্গে টক্কর, অনলাইন পেমেন্ট পরিষেবা চালু করল জিও

Published by: Bishakha Pal |    Posted: January 23, 2020 6:14 pm|    Updated: January 23, 2020 8:56 pm

Reliance Jio has entered the UPI-powered payments space

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একের পর এক অফার আনছে রিলায়েন্স জিও। কিছুদিন আগেই জিও ঘোষণা করেছে নেটওয়ার্ক না থাকলেও জিওর গ্রাহকরা ফোন করতে পারবেন। এবার অনলাইন পেমেন্টের পথও খুলে দিল জিও। গুগল পে, ফোন পে’র মতো এবার My Jio অ্যাপ থেকেও মিলবে UPI পেমেন্টের সুবিধা।

৩৭০ লক্ষ গ্রাহকের কথা মাথায় রেখে এই নতুন সুবিধা এনেছে জিও। এর ফলে গুগল পে, ফোন পে, পেটিএম ও অন্য সমস্ত পেমেন্ট অ্যাপের সঙ্গে সমকক্ষ হল My Jio। আগে থেকেই এই সংস্থার ওয়ালেট পরিষেবা রয়েছে। নাম Jio Money। গ্রাহকরা এই ওয়ালেটে টাকা রাখতে পারেন। এবার UPI পেমেন্টের অপশান এনেছে সংস্থা। My Jio অ্যাপের মধ্যেই মিলবে এই সুবিধা। প্রসঙ্গত, জিও-ই প্রথম টেলিকম সংস্থা যে গ্রাহকদের জন্য এই সুবিধা এনেছে।

[ আরও পড়ুন: এই টুরিজম ওয়েবসাইট থেকে টিকিট কেটেছেন? সর্বনাশ! সতর্ক করছে IRCTC ]

কীভাবে পাবেন এই সুবিধা? My Jio অ্যাপে আপনার অ্যাকাউন্ট থাকলে অনায়াসে এই সুবিধা পাবেন আপনি। এই অ্যাপ খুললেই পাওয়া যাবে UPI পেমেন্ট অপশন। সেখানে রেজিস্ট্রেশন করলেই গ্রাহকরা পাবেন এই সুবিধা। রেজিস্ট্রেশন করার পর একটি ভার্চুয়াল পেমেন্ট অ্যাড্রেস এবং UPI হ্যান্ডেল পাবেন গ্রাহকরা। এরপর তৈরি করতে হবে একটি UPI পিন। তবে তার জন্য গ্রাহককে তার মোবাইল নম্বর, ডেবিট কার্ড নম্বর, ব্যাংক অ্যাকাউন্ট ডিটেলস দিতে হবে। তাহলেই মিলবে UPI পিন। পিন নম্বর দিয়েই করা যাবে লেনদেন।

আগে থাকতেই জল্পনা চলছিল এমন একটি সংস্থা আনছে জিও। নাম হওয়ার কথা ছিল Jio Pay। শোনা যাচ্ছিল, এর ফলে জিও গ্রাহকরা অতিরিক্ত সুবিধাও পাব। রিচার্জ করার পাঁচ দিন আগে গ্রাহকরা এর মাধ্যমে রিচার্জ করার সুবিধা পাবে। অতিরিক্ত ডেটাও পাওয়া যাবে এর মাধ্যমে। যদিও এ ব্যাপারে এখনও চূড়ান্ত কিছু জানায়নি জিও। তবে এর মাধ্যমে যে গুগল পে, ফোন পে, পেটিএম ও অন্য সমস্ত পেমেন্ট অ্যাপকে টক্কর দেবে জিও, তা বলার অপেক্ষা রাখে না।

[ আরও পড়ুন: ঘাটতির জেরে বিক্রির সিদ্ধান্ত, ২৫০০ কোটিতে Uber Eats কিনল Zomato ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement