৪ ফাল্গুন  ১৪২৬  সোমবার ১৭ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo দিল্লি ২০২০ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৪ ফাল্গুন  ১৪২৬  সোমবার ১৭ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডিজিটালের জমানায় এখন এক ক্লিকেই হয় মুশকিল আসান। বাড়ি বসেই কেটে নেওয়া যায় ট্রেন কিংবা বিমানের টিকিট। বুক করে ফেলা যায় বাজেট ফ্রেন্ডলি হোটেল রুম। এসবের জন্য নানা ওয়েবসাইট থাকলেও অনেকেই সবচেয়ে বেশি ভরসা করেন IRCTC-কে। অনলাইনে বুকিংয়ে অনেক সময় নানা আকর্ষণীয় অফারও দিয়ে থাকে এই ওয়েবসাইট। কিন্তু সম্প্রতি IRCTC থেকে কোনও লোভনীয় বেড়ানোর প্যাকেজের অফার দেখে থাকলে সাবধান। সেটির ফাঁদে পা দিলেই বিপদে পড়বেন।

ভারতীয় রেলের টিকিটিং পোর্টাল নিজেই সাধারণ মানুষকে এ বিষয়ে সতর্ক করেছে। ব্যাপারটা তাহলে একটু খুলে বলা যাক। www.irctctour.com বলে একটি ওয়েবসাইট তৈরি হয়েছে। যার লুক একেবারে IRCTC-র ওয়েবসাইটের মতোই। অর্থাৎ একনজরে দেখলে ভাববেন এটি IRCTC-রই আরেকটি ওয়েবসাইট। আসলে তা নয়। টিকিটিং পোর্টাল জানাচ্ছে, এটি একটি ভুয়ো ওয়েবসাইট। ব্যবহারকারীদের বিশ্বাস অর্জন করতেই তাকে একেবারে IRCTC-র ধাঁচে গড়া হয়েছে। এমনকী ট্যুর কনফার্ম করার ভাউচারটিও দেখতে একইরকম। আর এসবের মাধ্যমেই ক্রেতাদের লোভনীয় অফার দিয়ে তাদের থেকে টাকা হাতানোর ফন্দি এঁটেছে ভুয়ো ওয়েবসাইটটি।

[আরও পড়ুন: ঘাটতির জেরে বিক্রির সিদ্ধান্ত, ২৫০০ কোটিতে Uber Eats কিনল Zomato]

ইতিমধ্যেই ওই ওয়েবসাইটের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে IRCTC। পাশাপাশি ই-মেল পাঠিয়ে ইউজারদের সতর্ক করা হয়েছে বলেও জানা গিয়েছে। অভিযোগ দায়েরের পর ওই ওয়েবসাইটটি বন্ধ হয়েছে। www.irctctour.com পেজে এখন “This Account has been suspended” (অ্যাকাউন্টটি সাসপেন্ড করা হয়েছে) লেখা আসছে। যদিও এই ভুয়ো ওয়েবসাইটে ঢুকে কেউ প্রতারিত হয়েছেন কি না, তা এখনও জানা যায়নি।

IRCTC জানিয়েছে, পর্যটনের জন্য তাদের অফিসিয়াল ওয়েবসাইটটি হল www.irctctourism.com। তাছাড়া আকর্ষণীয় ট্যুর প্যাকেজ এলে ইউজারদের আলাদা করে ই-মেলও করা হয় IRCTC-র তরফে। তাই পেমেন্টের আগে ইউজারদের সর্বদা সতর্ক থাকার বার্তাই দিয়েছে টিকিটিং পোর্টালটি।

[আরও পড়ুন: আমাজনের হাত ধরে ভারতের বাজারে এল ইলেকট্রিক ডেলিভারি রিকশা, দেখুন ভিডিও]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং