BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৭  শুক্রবার ২২ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ডিজিটাল ‘বাদশা’ Reliance-এর নয়া ধামাকা, জুম অ্যাপকে টক্কর দিতে এল JioMeet

Published by: Subhamay Mandal |    Posted: July 4, 2020 8:27 pm|    Updated: July 4, 2020 8:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা পরিস্থিতিতেও একের পর এক বিনিয়োগ টানছে Reliance Jio। মাত্র আড়াই মাসে মুকেশ আম্বানির সংস্থা ঘরে তুলেছে ১.১৭ লক্ষ কোটি টাকার লগ্নি। এবার আরও শক্তিশালী হয়ে বাজারে ফের নয়া ধামাকা নিয়ে এল Jio। এবার ZOOM অ্যাপকে টক্কর দিতে JioMeet ভিডিও কলিং অ্যাপ আনল Reliance। জুমের মতো ৪০ মিনিট বাঁধাধরা সময়ের বালাই নেই। তার বদলে একটানা ২৪ ঘণ্টা কথা বলা যাবে এই অ্যাপের মাধ্যমে। আর সুবিধা একেবারে বিনামূল্যেই মিলবে।

Jio’র তরফে জানানো হয়েছে, HD কোয়ালিটির অডিও এবং ভিডিও কলে একই সময়ে ১০০ জন পর্যন্ত কথোপকথন চালাতে পারবেন। সেই সঙ্গে স্ক্রিন শেয়ারিং বা মিটিং শিডিউলের মতো একাধিক ফিচারও রয়েছে। বৃহস্পতিবার থেকেই এই অ্যাপ পাওয়া যাচ্ছে Android, IoS, পাশাপাশি ওয়েবেও। ইতিমধ্যেই এই অ্যাপের বিটা টেস্টিংও হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। Google Play Store থেকে ইতিমধ্যেই পাঁচ লক্ষেরও বেশি ডাউনলোড করা হয়েছে এই অ্যাপ। জুম অ্যাপে যেখানে ৪০ মিনিটের বেশি কল করতে মাসে ১১০০’রও বেশি টাকা খরচ হত সেখানে JioMeet-এ বছরে সাড়ে ১৩০০ টাকা বাঁচবে।

[আরও পড়ুন: করোনা আবহে ফের বিনিয়োগ, এবার Jio’র হাত ধরল ইনটেল ক্যাপিটাল]

কী কী ফিচার রয়েছে এই অ্যাপে, জানা যাক। এই অ্যাপে গ্রাহকদের ব্যক্তিগত তথ্য সুরক্ষিত থাকবে। প্রাইভেসির জন্য এই অ্যাপ চালুর সময় ই-মেল আইডি ছাড়াও মোবাইল নম্বর দিয়ে সাইন আপ করতে হবে। প্রত্যেকটি কলই হবে পাসওয়ার্ড সুরক্ষিত। কোনও মিটিংয়ে হোস্টের মাধ্যমে ঢোকা যাবে না। কোনও ব্যবহারকারীকে ওয়েটিং রুমে রাখতে পারবে হোস্ট। একটি ক্লিকেই নয়া গ্রুপ তৈরি, কলিং চ্যাট শুরু করা যাবে। একসঙ্গে পাঁচটি আলাদা ডিভাইসে ব্যবহার করা যাবে এই অ্যাপ। একটি ডিভাইস থেকে লগ আউট না করেই অন্য ডিভাইসে লগ ইন করা যাবে। কোনও সিঙ্গল মোবাইল স্ক্রিনে জুমের মতো একসঙ্গে ৪ জনের বদলে সর্বাধিক ৯ জন পর্যন্ত ব্যবহারকারীকেও দেখা যাবে।

[আরও পড়ুন: কেন্দ্রের নিষেধাজ্ঞা সত্ত্বেও ZOOM অ্যাপে অনলাইন ক্লাস, হ্যাকারদের ফাঁদে কলকাতার পড়ুয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement