BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

করোনা আবহে ফের বিনিয়োগ, এবার Jio’র হাত ধরল ইনটেল ক্যাপিটাল

Published by: Tiyasha Sarkar |    Posted: July 3, 2020 1:14 pm|    Updated: July 3, 2020 1:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের মাঝে ফের বিনিয়োগ রিলায়েন্স জিও-তে। এবার মুকেশ আম্বানির সংস্থায় ১,৮৯৪.৫০ কোটি টাকা বিনিয়োগ করল ইনটেল ক্যাপিটাল (Intel Capital)। যা জিও’র (JIO) মূলধনের ০.৩৯ শতাংশ। সম্প্রতি PIF নামে একটি সংস্থা বিনিয়োগ করেছিল জিওতে।

লকডাউনে ব্যবসার অভাবে বিভিন্ন সংস্থা ধুকতে শুরু করলেও একের পর বিনিয়োগ চলছে জিও-তে। সম্প্রতি ফেসবুক, সিলভার লেক, ভিসটা ইক্যুয়ালিটি, জেনারেল আটলান্টিক, কেকেআর, মুবাডালা ও ইনটেল-সহ মোট ১১ টি সংস্থা বিনিয়োগ করেছে এই টেলিকম কোম্পানিতে। তথ্য বলছে, জিওতে এখনও পর্যন্ত বিনিয়োগ করা হয়েছে ১,১৭,৫৮৮.৪৫ কোটি টাকা। লকডাউনের মাঝে এই বিপুল পরিমাণ বিনিয়োগ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। এ প্রসঙ্গে কর্ণধার মুকেশ আম্বানি বলে, “প্রযুক্তির শীর্ষে থাকা সমস্ত সংস্থাগুলির সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমরা খুশি।” এতে প্রযুক্তির দিক থেকে ভারত অনেক এগিয়ে যাবে বলেই আশা প্রকাশ করেন তিনি। বলেন, ইনটেল আরও উন্নত প্রযুক্তির সুবিধা দিতে নতুন কিছু তৈরির লক্ষ্যে কাজ করছে। 

এদিন টুইটারে আম্বানি লেখেন, ইনটেল ক্যাপিটালের সঙ্গে কাজ করার জন্য তাঁরা উৎসুক হয়ে রয়েছেন। এদিকে, বিনিয়োগ প্রসঙ্গে ইনটেল কর্তা ওয়েনডেল ব্রুকস বলেন, “ক্রমাগত স্বল্পমূল্যে পরিষেবা দেওয়ার চেষ্টা করে চলেছে জিও। সেই কারণে ইঞ্জিনিয়ারিং ক্ষমতাও প্রয়োগ করছে। সেই কাজে আমারা নিজেকে যুক্ত করলাম।” প্রসঙ্গত, জিও-তে ফেসবুকের বিনিয়োগের পরিমাণ সর্বোচ্চ। মোট মূলধনের প্রায় ১০ শতাংশ।

[আরও পড়ুন: টিকটক নিষিদ্ধ হওয়ায় অনিশ্চিত দু’হাজার কর্মীর ভবিষ্যৎ, কী বার্তা দিলেন সংস্থার CEO?]

 

[আরও পড়ুন: ট্রেন্ডিংয়ের শীর্ষে ফেসবুক ‘অবতার’, কীভাবে এই নয়া লুকে ধরা দেবেন? জেনে নিন পদ্ধতি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement