১২ ফাল্গুন  ১৪২৬  মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০ 

An Images
An Images An Images

সুপ্রিম কোর্টে খারিজ এয়ারটেল, ভোডাফোন ও আইডিয়ার বকেয়া সংক্রান্ত রায় পুনর্বিবেচনার আবেদন

Published by: Soumya Mukherjee |    Posted: January 16, 2020 10:07 pm|    Updated: January 16, 2020 10:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতী এয়ারটেল, ভোডাফোন ও আইডিয়ার বকেয়া সংক্রান্ত রায় পুনর্বিবেচনার আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট (Supreme Court)। বৃহস্পতিবার এই রায় দেয় সুপ্রিম কোর্টের তিন বিচারপতির ডিভিশন বেঞ্চ।

এই রায়ের পুনর্বিবেচনা সংক্রান্ত বিষয়ে নির্দেশ দিতে দেশের সর্বোচ্চ আদালত জানায়, সুপ্রিম কোর্টে আগেই এই সংক্রান্ত শুনানির আবেদন বাতিল করা হয়েছে। পুনর্বিবেচনার আবেদন ও এই সংক্রান্ত কাগজপত্রগুলি খতিয়ে দেখার পর এ বিষয়ে পুনরায় শুনানির কোনও যুক্তিসঙ্গত কারণ খুঁজে পাওয়া যায়নি। তাই এই রায় পুনর্বিবেচনার আবেদনগুলি খারিজ করা হয়েছে।

[আরও পড়ুন: ‘স্বামী মারত, দিল্লিতে বন্ধুর কাছে আছি’, ভিডিও কলে জানালেন নিখোঁজ টিকটকখ্যাত বধূ ]

 

গত ২২ নভেম্বর শুক্রবার এই বিষয়ে দেশের সর্বোচ্চ আদালতের কাছে একটি পিটিশন দাখিল করেছিল এয়ারটেল, ভোডাফোন ও আইডিয়া। তার আগে অক্টোবর ২৪ তারিখ এই সংক্রান্ত মামলার রায় দিয়েছিল সুপ্রিম কোর্ট। মোবাইল কোম্পানিগুলিকে বকেয়া থাকা ৯২ হাজার কোটি টাকা সরকারকে দেওয়ার নির্দেশ দিয়েছিল। তার প্রেক্ষিতে রায় পুনর্বিবেচনা করার আবেদন জানায় মোবাইল পরিষেবা প্রদানকারী চারটি সংস্থা। কিন্তু, বৃহস্পতিবার তা খারিজ হয়ে গেল।

[আরও পড়ুন: ফের টিকটকের নেশা কাড়ল প্রাণ, ভিডিও করতে গিয়ে মৃত্যু কিশোরের ]

 

প্রসঙ্গত উল্লেখ্য, অক্টোবরে এই টাকা শোধ দেওয়ার নির্দেশ দিয়েছিল শীর্ষ আদালত। এরপরই টেলিকম সংস্থাগুলি মন্দার কথা জানিয়েছিল। দাবি করেছিল, স্বল্পমেয়াদে টাকা মেটানোর সুযোগ না পেলে দীর্ঘমেয়াদে তাঁদের পক্ষে ব্যবসা চালানো সম্ভব হবে না। কারণ, ইতিমধ্যেই আর্থিক সংকটে ভুগছে অধিকাংশ সংস্থা। শিল্প মহলের আশঙ্কা, সংস্থাগুলির আর্থিক স্বাস্থ্য আরও শোচনীয় হতে পারে এই বাড়তি বোঝায়। বিশেষত যেখানে ঋণ ও মাসুল যুদ্ধে জেরবার তারা। তাছাড়া বকেয়া মেটাতে টেলিকম সংস্থাগুলি আলাদা করে অর্থের সংস্থানও করে রাখেনি। তাই জরিমানা ও সুদে ছাড় চেয়ে কেন্দ্রের কাছে আবেদনও জানায় তারা। পরে আদালতেরও দ্বারস্থ হয়।

An Images
An Images
An Images An Images