BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ঘরে ফিরিয়েছেন, এবার পরিযায়ী শ্রমিকদের কর্মসংস্থানের লক্ষ্যে নয়া অ্যাপ আনলেন সোনু সুদ

Published by: Tiyasha Sarkar |    Posted: July 23, 2020 5:15 pm|    Updated: July 23, 2020 5:15 pm

Sonu Sood launches Pravasi Rojgar app to help migrants find job opportunities

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের (Lockdown) শুরু থেকেই বিভিন্নভাবে পরিযায়ীদের পাশে দাঁড়িয়েছেন অভিনেতা সোনু সুদ (Sonu Sood)। কখনও নিজের উদ্যোগে কর্মস্থলে আটকে পড়া শ্রমিকদের ফিরিয়েছেন বাড়িতে। কখনও আবার তাঁদের হাতে তুলে দিয়েছেন খাদ্য সামগ্রী। এবার পরিযায়ী শ্রমিকদের সুবিধার্থে একটি অ্যাপ আনলেন সোনু সুদ। যার নাম ‘প্রবাসী রোজগার’।

জানা গিয়েছে, বুধবার লঞ্চ হওয়া এই ‘প্রবাসী রোজগার’ অ্যাপে বিভিন্ন রকম কাজের হদিশ মিলবে। ওই অ্যাপ থেকেই বস্ত্র শিল্প, নির্মাণ শিল্প, স্বাস্থ্য, সিকিউরিটি, অটোমোবাইল সংস্থার কাজের সন্ধান পাবেন পরিযায়ী শ্রমিকরা। দেশের কয়েকশোটি সংস্থার কর্মখালির বিজ্ঞাপন থাকবে সেখানে। শুধু কাজের খোঁজই নয়, ওই অ্যাপ থেকে ইংরেজি ভাষাও শেখা যাবে। এছাড়াও মিলবে কাজের প্রশিক্ষণও। সূত্রের খবর, ব্যবহারকারীদের সুবিধার জন্য আমদাবাদ, নয়াদিল্লি, হায়দরাবাদ, মুম্বই-সহ বেশ কিছু জায়গায় ২৪ ঘণ্টার হেল্পলাইন ডেস্কও বসানোর পরিকল্পনা করছেন সোনু সুদ। অ্যাপ প্রসঙ্গে অভিনেতা জানান, দারিদ্র সীমার নিচে বসবাসকারী যুবদের কর্মদক্ষতা বাড়ানোর উদ্দেশেই তাঁর এই উদ্যোগ। এবিষয়ে ইতিমধ্যেই বহু পরিযায়ী শ্রমিক ও বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলেছেন বলেও জানিয়েছেন তিনি।

pravashi-rojgar

[আরও পড়ুন: আমফানের ক্ষতিপূরণে মিলেছে মাত্র ১০০০ টাকা! অর্থ ফেরত দিতে বিডিওর দ্বারস্থ ক্ষুব্ধ বৃদ্ধা]

প্রসঙ্গত, করোনা-লকডাউন অভিনেতা সোনু সুদের অন্য চেহারা প্রতিদিনই সকলের সামনে এসেছে। কখনও পরিযায়ী শ্রমিকদের জন্য পাশে দাঁড়িয়েছেন তো, কখনও পুলিশের হাতে তুলে দিয়েছেন ফেস শিল্ড। দায়িত্ব নিয়েছেন লকডাউনে মৃত ও আহত ৪০০ শ্রমিকের পরিবারের। দেশে ফিরিয়ে এবার পরিযায়ীদের কর্মসংস্থানের চেষ্টায় সোনু সুদ। অভিনেতাকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা।

 

[আরও পড়ুন: লকডাউনে গণপরিবহণ বন্ধ থাকলেও চালু উড়ান, বিমানবন্দরে কীভাবে পৌঁছবেন? চিন্তায় যাত্রীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement