BREAKING NEWS

২৫ চৈত্র  ১৪২৬  বুধবার ৮ এপ্রিল ২০২০ 

Advertisement

সোশ্যাল মিডিয়ায় এখনও ‘ডলি পার্টন চ্যালেঞ্জ’ নেননি? এই ৩ অ্যাপ ব্যবহার করে দেখুন

Published by: Sulaya Singha |    Posted: January 26, 2020 8:09 pm|    Updated: January 26, 2020 8:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ডলি পার্টন চ্যালেঞ্জ’ (Dolly Parton Challenge)। প্রায়সই যাঁরা ইনস্টাগ্রামে ঢুঁ মারেন, তাঁরা নিশ্চয়ই ইতিমধ্যে এই শব্দটির সঙ্গে পরিচিত হয়েছেন। সোশ্যাল মিডিয়ায় তারকারা এই চ্যালেঞ্জ নিয়ে নিজেদের নানা মুহূর্তের ছবি পোস্ট করছেন। আপনি কি এখনও এই ট্রেন্ডে গা ভাসাননি? অথচ সময়ের সঙ্গে তাল মিলিয়ে আপনিও নিতে চান এই চ্যালেঞ্জ? তাহলে এই প্রতিবেদনে রইল তিনটি অ্যাপের নাম। যা ব্যবহার করে ট্রেন্ডিং এই চ্যালেঞ্জের অংশ হয়ে উঠতে পারেন আপনিও।

প্রথমেই জানিয়ে দেওয়া যাক কেন এই চ্যালেঞ্জের নাম ডলি পার্টন চ্যালেঞ্জ। আসলে আমেরিকান গায়িকা ডলি পার্টন সর্বপ্রথম ইনস্টাগ্রামে নিজের একটি ছবির কোলাজ পোস্ট করেন। যেখানে তাঁর ফেসবুক, লিংকড ইন, ইনস্টাগ্রাম এবং টিন্ডারে আলাদা আলাদা চারটি ছবি দেখা গিয়েছিল। অর্থাৎ একজন এই চারটি সোশ্যাল প্ল্যাটফর্মেই রয়েছেন। এরপর থেকেই ডলি পার্টনের মতো করে ছবির কোলাজ পোস্ট করতে শুরু করেন সোশ্যাল মিডিয়াপ্রেমীরা। এই চ্যালেঞ্জ ধীরে ধীরে জনপ্রিয় হয়ে উঠেছে এদেশেও। ক্রিকেটার ইশান্ত শর্মা থেকে অভিনেতা অয়ুষ্মান খুরানা, অনেকেই এই ট্রেন্ডে শামিল। আপনিও যদি তালিকায় যুক্ত হতে চান তাহলে চটপট জেনে নিন, কীভাবে সহজেই নেওয়া যাবে ডলি পার্টন চ্যালেঞ্জ।

[আরও পড়ুন: পর্যটকদের জন্য সুখবর, এবার সরকারি বাসেই শিলিগুড়ি থেকে সরাসরি পৌঁছন কাঠমাণ্ডু]

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Ayushmann Khurrana (@ayushmannk) on

Be Funky: ফটো এডিট এবং কোলাজ তৈরির এই অ্যাপটি দেখতে অনেকটা Photojet-এর মতো দেখতে। অ্যাপটি গুগল প্লে স্টোর অথবা অ্যাপ স্টোর থেকেই ডাউনলোড করে নিতে পারবেন। প্লে স্টোরে বিনামূল্যে মিলবে অ্যাপটি। তবে অ্যাপ স্টোরের ক্ষেত্রে সাবস্ক্রিপশনের জন্য পেমেন্ট করতে হবে। এবার অ্যাপটি থেকে ইচ্ছামতো ছবির ব্যাকগ্রাউন্ডের রং বদলে ফেলতে পারেন। ছবির জায়গাও বদলে দিতে পারেন। এরপর টেক্সট জুড়ে তৈরি করে ফেলুন সুন্দর কোলাজ।

[আরও পড়ুন: মাদকের মতো নেশা, আইনজীবীর আবেদনে ফের ভারতে নিষিদ্ধ হতে পারে PUBG]

Photojet: Be Funky-র মতোই কাজ করে এই অ্যাপটি। ওয়েব এবং গুগল প্লে স্টোরেই শুধুমাত্র পাওয়া যাবে এই অ্যাপ। সাতদিনের ট্রায়াল পিরিয়ডের মধ্যে বিনামূল্যে বানিয়ে নিতে পারেন পছন্দের কোলাজ।

Fotor: গুগল প্লে স্টোর, অ্যাপ স্টোর, ওয়েব- তিন জায়গাতেই পেয়ে যাবেন অ্যাপটি। তবে আইফোন ব্যবহারকারীদের টাকা দিয়ে এটি সাবস্ক্রাইব করতে হবে। কোলাজ তৈরির পাশাপাশি প্রয়োজন মতো এতে ছবি এডিট এবং ডিজাইন করতে পারবেন।

Advertisement

Advertisement

Advertisement