BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বাড়ির কাছে কোন মুদিখানা-ওষুধের দোকান খোলা? সহজেই জেনে নিন এই ওয়েবসাইটে

Published by: Sulaya Singha |    Posted: April 4, 2020 5:27 pm|    Updated: April 4, 2020 5:27 pm

This website shows nearest open grocery shop in lockdown

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২১ দিনের লকডাউনে জেরবার জীবন। করোনা আতঙ্কে ঘরের বাইরে পা রাখা দায়। কিন্তু দৈনন্দিন জীবনের বেশ কিছু দরকারি জিনিস কিনতে মাঝেমধ্যে বাজারে না গেলেও নয়। আমার অনেক সময় ওষুধ কেনা বা ডাক্তার দেখানোর প্রয়োজনও হচ্ছে। কিন্তু সমস্যা হল, কোন দোকান কখন খোলা থাকছে, কিংবা বাড়ির কাছাকাছি COVID-19 পরীক্ষা কেন্দ্রই বা কোথায়, তা সবসময় জানা যাচ্ছে না। সেই মুশকিলই আসান করতে এই লকডাউনের সময় বিশেষ উদ্যোগ নিয়েছে Quikr। এবার একটি ওয়েবসাইটে গেলেই মিনিটের মধ্যে সব তথ্য জেনে নিতে পারবেন।

Still Open নামের ওয়েবসাইট থেকে জেনে নেওয়া যাবে বাড়ির আশপাশে কোন মুদি কিংবা ওষুধের দোকান খোলা। Quikr-এর তরফে জানানো হয়েছে, লকডাউনের সময় সংস্থার কর্মীরা বাড়ি বসেই কাজ করছেন। প্রতিটি দোকানে আলাদা আলাদা করে ফোন করা হচ্ছে। জেনে নেওয়া হচ্ছে, দোকান আদৌ খোলা কি না, কতক্ষণ খোলা ইত্যাদি তথ্য। সেই মতো করেই প্রতি ঘণ্টায় ওয়েবসাইটটি আপডেট করা হচ্ছে। গ্রাহকরা উপকৃত হলে তাঁদের থেকেও প্রতিক্রিয়া চাওয়া হচ্ছে। দোকান খোলা পাওয়া গিয়েছে কি না, ক্রেতারাও জানিয়ে অন্যদের সাহায্য করছেন। ওয়েবসাইটের রিভিউ সেকশনে ইউজাররা সেই দোকানের ছবি আপলোড করতে পারবেন। দোকানটিতে প্রয়োজনীয় কী দ্রব্য পাওয়া যাচ্ছে, সেসবও লিখতে পারবেন।

[আরও পড়ুন: গ্রাহকদের স্বস্তি দিতে প্ল্যানের মেয়াদ বাড়াল টেলিকম সংস্থাগুলি, দিচ্ছে ফ্রি টকটাইমও]

বেঙ্গালুরু, দিল্লি, মুম্বই-সহ দেশের মোট ২৩টি শহরে ইংরাজি ভাষায় এই পরিষেবা দিচ্ছে Quikr। তবে আরও কয়েকটি ভাষায় পরিষেবা চালুর পরিকল্পনা রয়েছে। চলুন একনজরে দেখে নেওয়া যাক, কীভাবে ওয়েবসাইটটি ব্যবহার করতে হবে।

ডেস্কটপ কিংবা ল্যাপটপ থেকে ব্যবহার করতে চাইলে প্রথমে https://stillopen.quikr.com/open-stores-near-me URL-টি টাইপ করুন। আপনার ডেস্কটপের বর্তমান লোকেশন অ্যাকটিভ করতে বলা হবে। অ্যাকটিভ করতেই নতুন একটি পেজ খুলবে। যেখানে এই ওয়েবসাইটটি অন্যদের শেয়ার করার কথা বলা হবে। সেই সঙ্গে করোনা মোকাবিলায় PM-CARES ত্রাণ তহবিলে অনুদানের অনুরোধও জানানো হবে। প্রয়োজন মতো অপশন বেছে অথবা স্কিপ করে নতুন পেজে যান। এবার যে তথ্য চাইছেন তা টাইপ করুন। কীভাবে সেই দোকানে পৌঁছতে হবে তার রাস্তাও বলে দেওয়া হবে।

মোবাইলের ক্ষেত্রেও একইভাবে URL টাইপ করে ওয়েবসাইটে ঢুকতে হবে। কারণ গুগল প্লে-স্টোর কিংবা অ্যাপেল অ্যাপ স্টোরে এর কোনও অ্যাপ নেই।

[আরও পড়ুন: ভারতের পাশে TikTok, করোনা মোকাবিলায় স্বাস্থ্যকর্মীদের পোশাক ও মাস্ক দেবে চিনা সংস্থা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement