BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

আচমকাই অকেজো হোয়াটসঅ্যাপ! ৪৫ মিনিট ধরে কেন বন্ধ রইল পরিষেবা?

Published by: Biswadip Dey |    Posted: March 20, 2021 11:08 am|    Updated: March 20, 2021 2:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার রাতে বিশ্বজুড়ে হঠাৎই অচল হয়ে গেল হোয়াটসঅ্যাপ (Whatsapp) ও ইনস্টাগ্রাম (Instagram)। ফেসবুকের (Facebook) মালিকানাধীন দুই সাইটের পরিষেবা বন্ধ থাকায় ভোগান্তিতে পড়তে হল বহু নেটিজেনকে। পরে হোয়াটসঅ্যাপের তরফে টুইট করে জানানো হয়, ৪৫ মিনিট পরিষেবা বন্ধ ছিল তাদের। একই ভাবে টুইট করে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষও। জানিয়ে দেওয়া হয়, সমস্যা থাকলেও তার সমাধান হয়েছে। সেই সঙ্গে পরিষেবায় ব্যাঘাত ঘটায় দুঃখপ্রকাশও করা হয়।

কিন্তু কেন হঠাৎই ভারত-সহ বিশ্বের বিভিন্ন দেশে এভাবে থমকে গেল হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম। এমনকী, কোথাও কোথাও বিঘ্নিত হয় ফেসবুক পরিষেবাও। বিশদে না জানালেও ফেসবুকের এক মুখপাত্র একটি বিবৃতিতে জানিয়েছেন, ”আজ হঠাৎই প্রযুক্তিগত সমস্যার কারণেই ফেসবুকের বিভিন্ন পরিষেবা বিঘ্নিত হয়েছে। আমরা দ্রুত বিষয়টির সমাধান করেছি। সকলের অসুবিধার জন্য ক্ষমা চাইছি।”

[আরও পড়ুন: খুলতে না খুলতেই বন্ধ হয়ে গেল দেশের প্রথম সেক্স টয়ের দোকান! কেন জানেন?]

শুক্রবার রাত এগারোটা নাগাদ হোয়াটসঅ্যাপে সমস্যা শুরু হয়। জানা গিয়েছে, সারা বিশ্বের প্রায় ২৩ হাজার মানুষ হোয়াটসঅ্যাপে কাউকে মেসেজ পাঠাতে পারছিলেন না। সমস্যায় পড়েন ইনস্টাগ্রামের ১২ লক্ষ মানুষ। পরে পৌনে বারোটা নাগাদ পরিস্থিতি স্বাভাবিক হয়। যে কোনও ইস্যুতেই আচমকা মিম তৈরি হওয়া নেট দুনিয়ার এক বৈশিষ্ট্য হয়ে দাঁড়িয়েছে। এক্ষেত্রেও ব্যতিক্রম হয়নি। হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামের পাশাপাশি ফেসবুকও ‘ডাউন’ হয়ে যাওয়ায় সকলে যেভাবে টুইটারকেই বেছে নেন মেসেজ করার জন্য, তাকে নিয়ে ব্যঙ্গ শুরু করেন নেটিজেনরা।

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারি মাসেও এই ধরনের সমস্যার মুখে পড়তে হয়েছিল হোয়াটসঅ্যাপ, ফেসবুক এবং ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের। ভারতের পাশাপাশি মার্কিন নেটিজেনরা এই অ্যাপগুলি ব্যবহার করতে গিয়ে সমস্যায় পড়েছিলেন পরিষেবা ব্যাহত হওয়ায়।

[আরও পড়ুন: চাইলেই সকলকে মেসেজ করা যাবে না, ইউজারদের সুরক্ষার জন্য নয়া ফিচার ইনস্টাগ্রামে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement