১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অতিরিক্ত জনপ্রিয়তা নাকি ষড়যন্ত্র? ভোটের মুখে বন্ধ তৃণমূলের অ্যাপ!

Published by: Sulaya Singha |    Posted: April 5, 2019 9:06 pm|    Updated: April 5, 2019 10:26 pm

TMC official App crashed on Friday, reason is still not clear

দীপঙ্কর মণ্ডল: ভোটের মুখে ক্র্যাশ করে গেল তৃণমূলের অ্যাপ। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনও অ্যাপটি সঠিকভাবে কাজ করছে না। অ্যাপ খুললে সাধারণত যেসব ছবি এবং সেকশন দেখা যেত, আপাতত তা দেখা যাচ্ছে না। বরং লেখা আসছে AITC ক্র্যাশ করেছে। কাস্টমার সার্ভিসের কাছে সাহায্য চাওয়া হচ্ছে। কিন্তু এই ঘটনার পর একটা প্রশ্ন উঠেই গিয়েছে। অতিরিক্ত জনপ্রিয়তা নাকি ষড়যন্ত্র?

[আরও পড়ুন: পর্নোগ্রাফিতে ইন্ধন দিচ্ছে টিকটক, নিষিদ্ধ করতে কেন্দ্রকে নির্দেশ মাদ্রাজ হাই কোর্টের]

শুক্রবার তৃণমূল কংগ্রেসের অ্যাপটি ব্যবহারের সময় আচমকাই দেখা যায় সেটি কাজ করছে না। ক্র্যাশ করে গিয়েছে। তবে, ঠিক কী কারণে এটি কাজ করা বন্ধ করেছে, তা এখনও জানা যায়নি। ইতিমধ্যেই দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, মুখপাত্র ডেরেক ও’ ব্রায়েন এবং তৃণমূল যুব কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে বিষয়টি জানানো হয়েছে। তবে তাঁরা এই বিষয়ে কিছু জানাননি। তৃণমূল সূত্রে খবর, কীভাবে এমনটা হল, তা নিয়ে খোঁজখবর করা হচ্ছে। উল্লেখ্য, দিন কয়েক আগেই হ্যাক হয়েছিল বিজেপির অফিসিয়াল ওয়েবসাইটটি। সেখান থেকে নানা ধরনের অপ্রীতিকর পোস্টও করা হয়েছিল। তবে প্রযুক্তির সাহায্যে হ্যাকারদের দ্রুত আটকে দিতে সফল হয়েছিল বিজেপির আইটি বিভাগ। তৃণমূলের অ্যাপটি কখন ফের স্বাভাবিক অবস্থায় ফেরে সেটাই এখন দেখার।

aitc

প্রসঙ্গত, লোকসভা নির্বাচনের আগে বিভিন্ন রাজনৈতিক দল অ্যাপ তৈরি করছে। সাফল্যের সঙ্গে কাজ করছে নরেন্দ্র মোদি অ্যাপ। যার জনপ্রিয়তাও তুঙ্গে। মোদির অসংখ্য অনুগামী অ্যাপটি ব্যবহার করলেও এখনও প্রযুক্তিগত সমস্যায় পড়তে হয়নি এই অ্যাপকে। এদিকে কংগ্রেস কর্মীরা তৈরি করেছে ‘রাহুল গান্ধী নিউজ’। এটি ছাড়াও রাহুলের নামে তৈরি বিভিন্ন অ্যাপ জনপ্রিয় হয়ে উঠেছে ইতিমধ্যেই। সেগুলিও নির্বঘ্নে কাজ করছে। কিন্তু তৃণমূল কংগ্রেসের অ্যাপটি কেন কাজ করছে না, তা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে।

[আরও পড়ুন: Google-এর বিজ্ঞাপনে ফের শীর্ষে বিজেপি, ধারে কাছে নেই কংগ্রেস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে