১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বদলে যাচ্ছে Twitter, ‘সীমাবদ্ধতা’ কাটিয়ে মিলবে লম্বা টুইটের সুযোগ!

Published by: Biswadip Dey |    Posted: June 23, 2022 5:44 pm|    Updated: June 23, 2022 5:47 pm

Twitter now tests 'notes' feature with 2,500 word limit। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুইটারে (Twitter) পোস্ট করতে হলে ২৮০ ক্যারেক্টারের মধ্যেই তা করতে হয়। এই ‘সীমাবদ্ধতা’ নিয়ে আলোচনা দীর্ঘদিনের। এবার হয়তো নিয়ম বদলাতে চলেছে। টুইটার কর্তৃপক্ষ ভাবনাচিন্তা করছে, ‘নোটস’ নামে এক ফিচার নিয়ে আসার। এই ফিচারে আড়াই হাজার পর্যন্ত শব্দ ব্যবহার করা যাবে।

তবে এখনই এই ফিচার সব দেশে পরীক্ষামূলক ভাবে চালু করা হচ্ছে না। আপাতত কানাডা, ঘানা, ব্রিটেন ও আমেরিকাতেই মাস দুয়েক ধরে নির্দিষ্ট টুইটেরাত্তিদের দেওয়া হবে এই ফিচার ব্যবহারের সুযোগ। তারপরই সবুজ সংকেত দেওয়া হতে পারে এই নয়া ফিচারকে।

[আরও পড়ুন: ডিভাইডারের ধাক্কায় উলটে গেল গাড়ি, হাসপাতালে ভরতি Amul কর্তা]

কিন্তু কেন এই পরিকল্পনা? কর্তৃপক্ষ জানাচ্ছে, যেহেতু নির্দিষ্ট ক্যারেক্টারের (অক্ষর, যদিচিহ্ন ও স্পেস সবই ক্যারেক্টার হিসেবে গণ্য হয়) মধ্যেই টুইট করতে হয়, তাই তাই অনেকেই লম্বা টেক্সট লেখা ইমেজ পোস্ট করেন। সেই দিকে বিবেচনা করেই ‘নোটস’ নিয়ে এই ভাবনাচিন্তা। উল্লেখ্য, টুইটারে প্রথমে ১৪০ ক্যারেক্টারের মধ্যে পোস্ট করতে হত। পরে তা বাড়িয়ে ২৮০ করা হয়। কিন্তু তা সত্ত্বেও দেখা গিয়েছে, এই মাইক্রো ব্লগিং সাইটে অনেকেই দীর্ঘ লেখা ভেঙে ভেঙে পোস্ট করেন। নয়া ফিচার এলে আর তা করার প্রয়োজন পড়বে না।

এদিকে ধনকুবের এলন মাস্ক (Elon Musk) টুইটার কিনবেন বলে সিদ্ধান্ত নিলেও এখনও তা কার্যকর করা যায়নি। ৪,৪০০ কোটি ডলারের চুক্তিতে ইতি টানতেও পারেন টেসলা কর্তা, এই সম্ভাবনা রয়েছে। তাঁর সাফ কথা, শর্তপূরণ না হলে তিনি টুইটার কেনার সিদ্ধান্ত থেকে সরে দাঁড়াবেন। কিছুদিন আগেই এই মাইক্রো ব্লগিং সাইটে কত পরিমাণ ভুয়ো অ্যাকাউন্ট ও স্প্যাম রয়েছে, তার পুঙ্খানুপুঙ্খ তথ্য চেয়েছিলেন মাস্ক। তিনি জানিয়ে দেন, সেই পূর্ণাঙ্গ তথ্য না পেলে এই সোশ্যাল প্ল্যাটফর্মটি কিনবেন না তিনি। এই পরিস্থিতিতে তিনি টুইটার কিনবেন কিনা, তা নিয়ে নানা প্রশ্ন তৈরি হয়েছে।

[আরও পড়ুন: ‘কংগ্রেস, এনসিপির হাত ছাড়তে রাজি’, সুর নরম করে ‘বিদ্রোহী’দের ফিরে আসার আরজি সঞ্জয়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে