BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

স্মার্টফোনে সহজ কিছু কাজ করলেই হবে আয়, দেশবাসীর জন্য দুর্দান্ত অ্যাপ আনছে গুগল

Published by: Sulaya Singha |    Posted: November 23, 2020 8:16 pm|    Updated: November 23, 2020 8:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মারণ করোনা কোপে চাকরি হারিয়েছেন বহু মানুষ। লকডাউনের জেরে ব্যবসা লাটে উঠেছে অনেকেরই। সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে অগণিত পরিবারকে। অতিমারীতে দেশের একটা বড় অংশের ছবিটা এমনই। আর এমন সংকটের দিনে সাধারণের ‘মসিহা’ হতে তৈরি গুগল (Google)। লক্ষ লক্ষ ভারতবাসীর সমস্যা কথা মাথায় রেখে এবার দুর্দান্ত একটি অ্যাপ আনছে গুগল। যেখানে সংক্রমণের আবহে বাড়ি বসেই উপার্জন করা যাবে।

বিশ্বাস না হলেও এটাই সত্যি। ‘মোবাইলে এই কাজগুলি করলেই পাবেন টাকা’- এমন বিজ্ঞাপনের ফাঁদে পা দিয়ে অনেকেই নিরাশ হয়েছেন হয়তো। তাই বিশ্বাস করা কঠিন। তবে গুগলের প্রতি আস্থা নেই, এমন মানুষ খুঁজে পাওয়া দায়। না, কোনও মিথ্যে প্রতিশ্রুতি দেওয়া বা টাকা হাতানোর প্রশ্ন নেই। সত্যিই Google Tasks Mate অ্যাপে ঢুকে আয় করা যাবে। এবার নিশ্চয়ই জানতে চাইবেন, কী ধরনের কাজের বিনিময়ে মিলবে টাকা? অত্যন্ত সহজ। এই যেমন ধরুন, ইংরাজি থেকে কোনও বাক্যকে অন্য ভাষায় ট্রান্সলেট করে দিলেন। কিংবা কোনও রেস্তরাঁ নিয়ে সমীক্ষার প্রশ্নের উত্তরগুলি দিলেন। এই রকম কিছু সহজ কাজ করলেই আপনার ব্যাংক অ্যাকাউন্ট অথবা ই-ওয়ালেটে জমতে থাকবে টাকা।

[আরও পড়ুন: দেখে নিন ২০২০ সালের সহজ দশটি পাসওয়ার্ডের তালিকা, আপনি ব্যবহার করছেন না তো?‌]

গুগল জানিয়েছে আপাতত অ্যাপটির বিটা ভার্সানের পরীক্ষানিরীক্ষা চলছে। সব ঠিকঠাক থাকলে তা প্রত্যেক ভারতীয় ব্যবহার করতে পারবেন। যদিও এখনই প্লে-স্টোরে সার্চ করলে অ্যাপটি পেয়ে যাবেন। তবে আপাতত তা ব্যবহার করতে পারবেন না। তবে অ্যাপ সম্পর্কে বেশ কিছু তথ্য পেয়ে যাবেন। একটি কাজ শেষ করলে কত আয় হবে, তাও জানা যাবে আগেভাগেই।

যতদিন যাচ্ছে, ততই প্রযুক্তি নির্ভর হয়ে পড়ছে দেশবাসী। বিশেষ করে করোনার (Corona Virus) দাপটে একলাফে অনেকখানি বেড়েছে অনলাইনে সব ধরনের কাজকর্ম সেরে ফেলার প্রবণতা। শপিং করা থেকে ব্যাংকের কাজ, সবকিছুর জন্যই স্মার্টফোনের শরণাপন্ন মানুষ। আর গুগলের কৃপায় যদি বাড়ি বসে আয়ও করা যায়, তাহলে তো সোনায় সোহাগা।

[আরও পড়ুন: ছবি, অডিও, ভিডিওর মাধ্যমে বিদ্বেষ ছড়ালেই ব্যবস্থা নিচ্ছে ফেসবুক, ডিলিট হবে অ্যাকাউন্টও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement