BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এয়ারটেলের পথে হেঁটে এবার প্রিপেড প্ল্যানের দাম বাড়াচ্ছে Vodafone Idea, জেনে নিন খুঁটিনাটি

Published by: Sulaya Singha |    Posted: November 23, 2021 9:06 pm|    Updated: November 23, 2021 9:06 pm

Vodafone Idea announces hike in mobile prepaid plans | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবারই জনপ্রিয় টেলিকম সংস্থা এয়ারটেল জানিয়েছিল ২৬ নভেম্বর থেকে তাদের সমস্ত প্রিপেড প্ল্যানের দাম বাড়ছে। সেই ঘোষণার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই এবার একই পথে হাঁটল ভোডাফোন আইডিয়া (Vodafone Idea)। লাভের পরিমাণ বাড়াতে বাড়তে চলেছে তাদের ট্যারিফের মূল্যও। অর্থাৎ এবার ভোডাফোন প্রিপেড গ্রাহকদেরও রিচার্জের খরচ বাড়তে চলেছে।

সংস্থার তরফে জানানো হয়েছে, ২৫ নভেম্বর অর্থাৎ আগামী বৃহস্পতিবার থেকেই প্রিপেড প্ল্যানগুলির দাম বেড়ে যাচ্ছে। আসলে অতিমারী সময়ে আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়েছে টেলিকম সংস্থাগুলিকে। সেই কারণেই গ্রাহক পিছু গড় রেভিনিউ আয় বাড়িয়ে সেই ক্ষতি পূরণ করতে চাইছে তারা। এয়ারটেল যেমন জানিয়ে দিয়েছে তাদের ন্যূনতম রিচার্জ প্ল্যান ৭৫ টাকা থেকে বেড়ে হচ্ছে ৯৯ টাকা। ভোডাফোনের ন্যূনতম রিচার্জ প্ল্যানটির মূল্য অবশ্য সেই তুলনায় কম বৃদ্ধি পেল। ৭৯ টাকার প্ল্যানের দাম বেড়ে হচ্ছে ৯৯ টাকা। যার মেয়াদ ২৮ দিন। ২০০ এমবি ডেটা ব্যবহারের সুযোগ পান গ্রাহকরা।

[আরও পড়ুন: এবার টুইটার থেকেও সহজেই হতে পারে অর্থাগম, জানুন কীভাবে]

ভোডাফোন আইডিয়ার (Vodafone Idea) সবচেয়ে ,দামি প্রিপেড প্ল্যান ২৩৯৯ টাকা থেকে বেড়ে হতে চলেছে ২৮৯৯ টাকা। বার্ষিক এই প্ল্যানটির জন্য এয়ারটেলের গ্রাহকদের তুলনায় ভোডাফোন গ্রাহকদের খরচ ১০০ টাকা কম। এই প্ল্যানে ইউজাররা পাবেন আনলিমিটেড লোকাল, এসটিডি ও রোমিং কল, দিনপিছু দেড় জিবি ইন্টারনেট ডেটা এবং ১০০টি করে ফ্রি এসএমএস। তাই এই প্ল্য়ানটিতে রিচার্জ করার পরিকল্পনা থাকলে ২৫ নভেম্বরের আগেই করে ফেলুন। কড়কড়ে ৫০০টি টাকা বাঁচিয়ে ফেলতে পারবেন।

এয়ারটেলের (Airtel) মতো এই টেলিকম কোম্পানিও ট্যারিফের পাশাপাশি টপ-আপ প্ল্যানের দামও বাড়াচ্ছে। ৬৭ টাকা পর্যন্ত দাম বাড়বে প্ল্যানের। সবচেয়ে কম দামের টপ-আপ প্ল্যান ৪৮ টাকা থেকে বেড়ে হচ্ছে ৫৮ টাকা। আবার ৩৫১ টাকার প্ল্যানটি পাওয়া যাবে ৪১৮ টাকায়। প্রতিযোগিতার বাজারে যেভাবে দুই প্রথম সারির সংস্থা প্ল্যানের মূল্যবৃদ্ধি ঘটাল, তাতে মন খারাপ গ্রাহকদের। এক্ষেত্রে রিলায়েন্স জিও কোন পথে হাঁটে, সেটাই দেখার।

[আরও পড়ুন: কথা বলছেন না প্রেমিক, মান ভাঙাতে পুলিশের সাহায্য চাইলেন তরুণী!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে