BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার হোয়াটসঅ্যাপের ডেস্কটপ ভার্সানেও দেওয়া যাবে পাসওয়ার্ড, কীভাবে কাজ করবে এই ফিচার?

Published by: Tiyasha Sarkar |    Posted: November 21, 2022 3:52 pm|    Updated: November 21, 2022 3:52 pm

WhatsApp for desktop to become more secure with this new feature | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যবহারকারীদের তথ্য সুরক্ষিত রাখতে সর্বদা চেষ্টা চালায় WhatsApp। ফলে প্রায়ই নতুন নতুন ফিচার আনার চেষ্টা করে সংস্থা। এবার হোয়াটসঅ্যাপের (WhatsApp) ডেস্কটপ ভার্সনের জন্য আসতে চলেছে নতুন সিকিউরিটি ফিচার। নিশ্চিয়ই ভাবছেন ব্যাপারটা কী।

একটি রিপোর্ট অনুযায়ী, নতুন একটি ফিচার নিয়ে কাজ কর্ম চলছে। যা মূলত হোয়াটসঅ্যাপের ডেস্কটপ ভার্সনের নিরাপত্তা আরও জোরদার করবে। ডেস্কটপ হোয়াটসঅ্যাপের ক্ষেত্রেও এরপর থাকবে পাসওয়ার্ড লক। অর্থাৎ ডেস্কটপে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরাও এবার দিতে পারবেন পাসওয়ার্ড। তবে এখনও এই ফিচার নিয়ে কাজ কর্ম চলছে। দ্রুতই বেটা ভার্সনের জন্য পরীক্ষামূলকভাবে চালু হবে এই ফিচার।

[আরও পড়ুন: ‘পাগলে কী না বলে, ছাগলে কী না খায়’, মদনকে বেনজির আক্রমণ ফিরহাদের]

তবে এই ফিচার চালু হলে প্রত্যককে পাসওয়ার্ড ব্যবহার করতেই হবে, একেবারেই তেমনটা নয়। কেউ চাইলে পাসওয়ার্ড ব্যবহার করতে পারেন ঠিক আইফোন বা অ্যন্ড্রয়েড ফোনের মতোই।  পাসওয়ার্ড ভুলে গেলে প্রয়োজনে তা পালটে ফেলাও খুবক সহজ। তবে পাসওয়ার্ড পরিবর্তনের ক্ষেত্রে কিউআর কোড স্ক্যান করে লগ ইন করতে হবে নতুন করে।

প্রসঙ্গত, কিছুদিন আগেই অভাবনীয় একটি ফিচার আনার কথা জানিয়েছে হোয়াটসঅ্যাপ। সেই ফিচারের নাম ‘সেলফ চ্যাট’। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, যে কোনও দিনই এই ফিচারকে হোয়াটসঅ্যাপে দেখা যেতে পারে। এই ফিচারে নিজের সঙ্গে কথা বলা। সমস্ত জরুরি বার্তা, ছবি বা ভিডিও সেখানে জমা রাখা যাবে। এবং চাইলেই তা ফরোয়ার্ড করা যাবে।

[আরও পড়ুন: কর্মীর বাড়িতেই চলছে অঙ্গনওয়াড়ি কেন্দ্র, শৌচকর্মের জন্য বাড়িতে-বাঁশবাগানে ছোটে খুদেরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে