২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মেসেজ ‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচারটিতে বড়সড় বদল আনতে চলেছে WhatsApp!

Published by: Sulaya Singha |    Posted: February 2, 2022 9:06 pm|    Updated: February 2, 2022 9:06 pm

WhatsApp may extend time limit for Delete for Everyone feature | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোয়াটসঅ্যাপে ভুল করে কাউকে কোনও মেসেজ পাঠিয়ে ফেললেও এখন সমস্যা হয় না। কারণ তা মুছে ফেলা যায় অনায়াসেই। তবে শর্ত একটাই, মেসেজটি করার ঘণ্টাখানেকর মধ্যেই আপনাকে সেটি ডিলিট করতে হবে। নাহলে কিন্তু আপনার ভুল ধরে ফেলবেন গ্রাহক। তবে এবার ইউজারদের সুবিধার কথা ভেবে আরও আপগ্রেড হচ্ছে এই ডিলিট অপশনের ফিচারটি।

বিষয়টা আরও একটু বিস্তারিত বলা যাক। ধরুন, আপনি একটি মেসেজ একজনকে পাঠাতে গিয়ে ভুলবশত অন্যকে পাঠিয়ে ফেলেছেন। আপনি একেবারেই চান না, সেই ইউজার আপনার ওই মেসেজটি দেখে ফেলুক। এর জন্য রয়েছে ‘ডিলিট ফর এভরিওয়ান’ অপশন। মেসেজ করার এক ঘণ্টা ৮ মিনিট ১৬ সেকেন্ডের মধ্যে তা মুছে ফেলতে হবে। কিন্তু সেই সময় অতিক্রম করলে আর ‘ডিলিট ফর এভরিওয়ান’ অপশনটি কাজ করে না। তবে শোনা যাচ্ছে, এবার কোনও মেসেজ মুছে ফেলার জন্য আরও বেশি সময় পাবেন ইউজাররা। শীঘ্রই হয়তো মেসেজ পাঠানোর পর তা ডিলিট করতে দু’ঘণ্টা সময় দেবে হোয়াটসঅ্যাপ (WhatsApp)।

[আরও পড়ুন: লিভার ভাল রাখতে প্রয়োজন নেই ওষুধের, রোজ পাতে রাখুন এই খাবারগুলি]

একটি সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, হোয়াটসঅ্যাপ এই ফিচারটির সময়সীমা বাড়িয়ে ৭ দিন ৮ মিনিট করার চেষ্টা চালাচ্ছিল। তবে পরে সেই টেস্টিং নাকি বন্ধ করে দেওয়া হয়। এখন মেসেজ ডিলিট করার সময় বেড়ে হতে পারে দু’দিন কিংবা দু’দিন ও ১২ ঘণ্টা। ফিচারটি সত্যিই আপগ্রেড হয়ে গেলে নিঃসন্দেহে সুবিধা হবে ইউজারদের।

সম্প্রতি আরও একটি ফিচারের উপর নাকি কাজ চালাচ্ছে মার্ক জুকারবার্গের সংস্থার অন্তর্গত এই মেসেজিং অ্যাপটি। এই ফিচারটি চালু হলে কোনও ইউজার একটি মেসেজে নানা ধরনের ইমোজি ব্যবহার করে রিএকশন দিতে পারবেন। মেসেজটি ট্যাব করে সিলেক্ট করলেই বেশ কিছু ইমোজি ভেসে উঠবে। অনেকটা যেভাবে ফেসবুক মেসেঞ্জারে হয়ে থাকে। হোয়াটসঅ্যাপ গ্রুপের ক্ষেত্রে এই ফিচারটি চালু হতে পারে। অ্যান্ড্রয়েড ও iOS উভয় ইউজাররাই এই ফিচারের সুবিধা পাবেন। যদিও এখনও পর্যন্ত হোয়াটসঅ্যাপের তরফে এ নিয়ে সরকারিভাবে কিছু জানানো হয়নি।

[আরও পড়ুন: জ্বর থেকে উঠে দুর্বল? শক্তি ফেরাতে খেতে পারেন সবজি-মুরগির ঝোল, রইল সহজ রেসিপি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে