০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার হোয়াটসঅ্যাপে টাকা পাঠালেই মিলবে ক্যাশব্যাক! বড় ঘোষণা করতে পারে মেটা

Published by: Biswadip Dey |    Posted: April 28, 2022 8:17 pm|    Updated: April 28, 2022 8:17 pm

WhatsApp to offer cashback to users। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোয়াটসঅ্যাপে (WhatsApp) কেবলই মেসেজ চালাচালি কিংবা কল করাই নয়, টাকাও পাঠানো যায় বন্ধু-আত্মীয়স্বজন ও অন্য নিকটজনেদের। করোনা আবহে নগদের পাশাপাশি ক্যাশলেস লেনদেনের পরিমাণ উল্লেখযোগ্য হারে বেড়েছে। তবুও এখনও পর্যন্ত সেভাবে জনপ্রিয় হয়নি হোয়াটসঅ্যাপে টাকা লেনদেনের পরিষেবা। এবার এই ফিচারকে আরও জনপ্রিয় করে তুলতেই নতুন অফার হোয়াটসঅ্যাপের। লক্ষ্য সাধারণ ইউজার ও ব্যবসায়ীদের আকৃষ্ট করা। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি তেমনই। তবে এখনও হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ এবিষয়ে কোনও ঘোষণা করেনি।

কী সেই নতুন অফার? এবার হোয়াটসঅ্যাপে টাকা পাঠালে মিলবে ক্যাশব্যাক। জানা যাচ্ছে, এবার থেকে প্রতিটি লেনদেনে মিলতে পারে সর্বোচ্চ ৩৩ টাকা। সাধারণ ইউজার থেকে ব্যবসায়ী, সকলেই মেটার এই মেসেজিং অ্যাপ থেকে পাবেন ক্যাশব্য়াকের এই সুযোগ। এই অফারের সুযোগ পাচ্ছেন কেবল ভারতীয়রাই।

[আরও পড়ুন: ‘আমি এখনও প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখি’, হঠাৎ কেন এমন বললেন মায়াবতী?]

আসলে ভারতের মতো বিপুল জনসংখ্যার দেশের ইউজারদের কথা মাথায় রেখেই হোয়াটসঅ্যাপ এই অফার দিচ্ছে। সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে জানা যাচ্ছে, কোনও ন্যূনতম অঙ্কের লেনদেনের শর্ত ছাড়াই ইউজারদের এই অফার নেওয়ার সুযোগ দেওয়া হচ্ছে।
এই অফার চালু হয়ে গেলে কাউকে টাকা পাঠানোর সময় এবার ফুটে উঠবে একটি গিফট আইকন। সেটিকে সিলেক্ট করে টাকা পাঠালেই মিলবে ক্যাশব্যাক। তবে কালেক্ট রিকোয়েস্ট করা পেমেন্ট কিংবা ইউপিআই দিয়ে করা লেনদেনের ক্ষেত্রে কিন্তু এই ক্যাশব্যাক মিলবে না। কিউআর কোড পেমেন্ট করলেও একই ব্যাপার। দেশের ডিজিটাল লেনদেনের ক্ষেত্রে পেটিএম, ফোনপে, গুগল পে, মোবিকুইক ও ফ্রিচার্জের জনপ্রিয়তা সবথেকে বেশি। এবার তাদের সঙ্গে টক্কর দিতেই নয়া এই পরিকল্পনা হোয়াটসঅ্যাপের। মনে করা হচ্ছে, শিগগিরি এই নিয়ে ঘোষণা করতে পারে মার্ক জুকারবার্গের সংস্থা।

উল্লেখ্য, ইউজারদের আকর্ষণ করতে বিভিন্ন সময় নানা পরিবর্তন করা হয়। সম্প্রতি হোয়াটসঅ্যাপ জানিয়েছে, গ্রুপের ভিড় এড়াতে ‘কমিউনিটি’ আনছে তারা। এছাড়াও আরও নতুন চারটি সুবিধা যুক্ত হচ্ছে হোয়াটসঅ্যাপে। মেটার ঘোষণা অনুযায়ী, হোয়াটসঅ্যাপে এখন ৩২ জনকে একসঙ্গে গ্রুপে রেখে ফোন করা যাবে। এবার থেকে ২ গিগাবাইট পর্যন্ত ফাইল শেয়ার করা যাবে এখানে। ফেসবুকের মতো যে কোনও বার্তায় প্রতিক্রিয়া জানানো যাবে। পাশাপাশি গ্রুপের যে কোনও বার্তা মুছে দিতে পারবেন অ্যাডমিন।

[আরও পড়ুন: ৩ জন দেহরক্ষী থাকার পরেও প্রাণহানির আশঙ্কা, নিরাপত্তা বাড়ানোর দাবি তৃণমূল বিধায়কের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে