BREAKING NEWS

৩০ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ১৪ মে ২০২১ 

READ IN APP

Advertisement

বর্ষবরণের রাতে নয়া রেকর্ড গড়ল WhatsApp, জানেন কীভাবে?

Published by: Sulaya Singha |    Posted: January 3, 2020 8:10 pm|    Updated: January 3, 2020 8:10 pm

WhatsApp users send over 100 billion messages on New Year’s eve

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোয়াটসঅ্যাপ (WhatsApp)। এই একটি অ্যাপের কৃপায় এখন এক ক্লিকেই দূরে থাকা মানুষগুলির কাছে পৌঁছে যাওয়া যায় নিমেশে। চ্যাটিং-হোয়াটসঅ্যাপ কল কিংবা ভিডিও কলিংয়ের মাধ্যমে বন্ধুমহল থেকে আত্মীয় পরিজন, সকলের সঙ্গেই এখন অনায়াসেই যোগাযোগ করা যায়। আর সেই কারণেই এটি হয়ে উঠেছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ। প্রতিদিনই এই অ্যাপের মাধ্যমে চ্যাটিং করেন কোটি-কোটি ইউজার। কিন্তু বর্ষবরণের রাতে পুরনো সমস্ত রেকর্ড ভেঙে ফেলল হোয়াটসঅ্যাপ

বর্ষবরণের রাত মানেই ঘড়ির কাঁটা ১২টা স্পর্শ করলেই একে অপরকে নতুন বছরের শুভেচ্ছা জানানো। আর শুভেচ্ছা জানাতে সবচেয়ে বেশি ব্যবহৃত হয়েছে হোয়াটসঅ্যাপই। সংস্থার তরফে জানানো হয়েছে, নববর্ষের উৎসবে ১০০ বিলিয়ন মেসেজ বিনিময় হয়েছে এই প্ল্যাটফর্মে। অর্থাৎ আনুমানিক এক হাজার কোটি মেসেজ আদান-প্রদান করেছেন গ্রাহকরা। এর মধ্যে ২০ বিলিয়ন মেসেজ করেছেন শুধু ভারতীয় ইউজাররাই। তবে শুধু মেসেজই নয়, ১০০ বিলিয়নের মধ্যে প্রায় ১২ বিলিয়ন ছবিই চালাচালি হয়েছে।

[আরও পড়ুন: কমছে টিভি দেখার খরচ, TRAI-এর নির্দেশিকায় স্বস্তি গ্রাহকদের]

একটি প্রেস বিজ্ঞপ্তিতে হোয়াটসঅ্যাপ জানিয়েছে, গত ৩১ ডিসেম্বর ২৪ ঘণ্টার মধ্যেই মোট একশো বিলিয়ন মেসেজ বিনিময় হয়েছে। ৩১ তারিখ মধ্যরাতে এর সংখ্যা ছিল সবচেয়ে বেশি। দূরে থাকা আত্মীয়-পরিবারের সদস্য কিংবা প্রিয় মানুষদের এই মেসেজিং অ্যাপেই নববর্ষের শুভেচ্ছা জানানো হয়েছে। তাতেই তৈরি হয়েছে নয়া ইতিহাস। দশ বছর আগে পথ চলা শুরু হয়েছিল এই অ্যাপের। আর এই দশ বছরে প্রথমবার একদিনের মধ্যে এই বিরাট পরিমাণ মেসেজ আদান-প্রদান হয়েছে হোয়াটসঅ্যাপে। ভারতীয়রা যেভাবে শুভেচ্ছা জানানোর জন্য এই অ্যাপটিকে ব্যবহার করেছেন, তার জন্য উচ্ছ্বসিত হোয়াটসঅ্যাপ। সংস্থার তরফে বলা হয়েছে, বর্ষবরণের রাতে ২০ বিলিয়নের বেশি ভারতীয় ইউজার অ্যাপটি ব্যবহার করেছেন। যা গোটা বিশ্বের ইউজারের পাঁচভাগের একভাগ।

তবে ভারতীয়দের এই পরিসংখ্যানে খুব একটা অবাক হওয়ার কিছু নেই। কারণ এই দেশেই সোশ্যাল মিডিয়া ইউজারের বাড়বাড়ন্ত সবচেয়ে বেশি চোখে পড়ার মতো। ফেসবুক কিংবা হোয়াটসঅ্যাপ, এই দেশের মানুষই সবচেয়ে বেশি এই সমস্ত প্ল্যাটফর্ম ব্যবহার করে থাকেন। তাই বর্ষবরণের রাতে হোয়াটসঅ্যাপের রেকর্ড গড়ার কৃতিত্বের নেপথ্য রইল ভারতও।

[আরও পড়ুন: Paytm-এ প্রতারণার শিকার বিষ্ণুপুরের দম্পতি, উধাও লক্ষাধিক টাকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement