২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০ 

Advertisement

বছর শেষে হোয়াটসঅ্যাপে জুড়ছে আরও চারটি ফিচার, চটপট জেনে নিন

Published by: Sulaya Singha |    Posted: December 23, 2019 3:43 pm|    Updated: December 23, 2019 3:46 pm

An Images

ছবিটি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর শেষে ফের হোয়াটসঅ্যাপ ইউজারদের জন্য সুখবর। চার-চারটি নতুন ফিচার নিয়ে হাজির জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ। যে আপডেটের পোশাকি নাম 2.20.10.23। কী কী ফিচার যোগ হচ্ছে এই অ্যাপে? চলুন জেনে নেওয়া যাক।

প্রথমেই জানিয়ে রাখা ভাল এই ফিচারগুলি ব্যবহার করতে পারবেন iOS স্মার্টফোন ইউজাররা। যাঁরা iOS-এর আপডেটেড ভার্সানটি ব্যবহার করছেন, তাঁরাই হোয়াটঅ্যাপের নয়া ফিচারগুলি পাবেন। যা খবর, শীঘ্রই আপটেড হবে হোয়াটসঅ্যাপ। তারপর অ্যাপ স্টোর থেকে ইউজাররা অ্যাপটি আপডেট করে নিলেই নতুন ফিচারগুলি ব্যবহার করতে পারবেন।

Haptic Touch:
একটি সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, হোয়াটসঅ্যাপে যদি ডার্ক মোডে থাকে, তবে কোনও লোকেশন পাঠালে বা পেলে সেটি ডার্ক থিম হিসেবেই খুলবে। Haptic Touch-টি চ্যাট এবং মিডিয়া এভাবেই সাপোর্ট করবে।

[আরও পড়ুন: টাকা নিয়ে PUBG প্রতিযোগিতার আসর, পুলিশি অভিযানে বন্ধ অনলাইনে যুদ্ধের খেলা]

Low Data Mode:
iOS ইউজারদের হোয়াটসঅ্যাপে একটি Low Data Mode অপশন আসবে। iOS 13-এ সেটি রয়েছে। এই ফিচারের প্রধান লক্ষ্য হল ইউজারকে ডেটা কমে যাওয়ার ইঙ্গিত দেওয়া। সেটিংসের ডেটা অ্যান্ড স্টোরেজের মধ্যে ডেটা মোড কমে যাওয়ার তথ্য দেওয়া থাকবে। এই মোডটি অন হয়ে গেলে হোয়াটসঅ্যাপ নিজে থেকেই ভিডিও, ছবি, জিআইএফ এবং ভয়েস মেসেজ ডাউনলোড করা বন্ধ করে দেবে। এতে আপনার ডেটা অনেকটাই বাঁচবে। প্রয়োজন মতো ভিডিও কিংবা ছবি ডাউনলোড করে বাকি কাজে ইন্টারনেট ডেটা ব্যবহারের সুযোগ পাবেন।

Contact Integration:
iOS ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপের মাধ্যমে কোনও মিডিয়া ফাইল বা ডকুমেন্ট কিংবা কোনও মোবাইল নম্বর পাঠাতে চাইলে, তাঁদের স্ক্রিনে একটি পপ-আপ ভেসে উঠবে। যেখানে আপনার ফোনের কনট্যাক্ট লিস্ট দেখা যাবে। ফলে বেশি সার্চ না করেও অনায়াসে প্রয়োজনীয় ফাইল পাঠিয়ে দেওয়া যাবে অন্য নম্বরে।

[আরও পড়ুন: দেশের নানা প্রান্তে বন্ধ ইন্টারনেট পরিষেবা, অফলাইনে চ্যাট করতে ডাউনলোড করুন এই অ্যাপ]

Chat fix:
এর আগে ৯৯৯টি চ্যাট মেসেজ পার হলে সেই সংখ্যা সঠিকভাবে দেখাত না বলে অভিযোগ জানিয়েছিলেন অনেক iOS ইউজারই। এবার তা অতীত। মেসেজ সংখ্যা একশো পেরোলে স্ক্রিনে ৯৯৯+ দেখাবে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement