২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার গভীর রাত পর্যন্ত WhatsApp-এ অনলাইন থাকলেও টের পাবেন না সঙ্গী! কীভাবে জানেন?

Published by: Tiyasha Sarkar |    Posted: July 3, 2022 4:03 pm|    Updated: July 3, 2022 6:04 pm

WhatsApp will soon let you hide your online status from some people | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোয়াটসঅ্যাপে (WhatsApp) অনলাইন হচ্ছেন, কিন্তু তা সঙ্গী কিংবা কোনও নির্দিষ্ট ব্যক্তি কিংবা সকলের থেকে গোপন রাখতে চাইছেন? এতদিন সেই সুযোগ না থাকলেও শীঘ্রই তা পাবেন ব্যবহারকারীরা। নিশ্চয়ই ভাবছেন ব্যাপারটা ঠিক কী? আপনি অনলাইন থাকলে কে বা কারা তা দেখতে পাবেন, এবার তা ঠিক করতে পারবেন নিজেই।

আট থেকে আশি, বর্তমান সময়ে কমবেশি সকলেই হোয়াটসঅ্যাপে সড়গড়। স্রেফ আড্ডা দেওয়ার জন্য নয়, এখন অধিকাংশই অফিসের কাজের জন্য ব্যবহার করেন। ফলে দিনের একটা দীর্ঘ সময় অনলাইন থাকেন প্রায় সকলেই। কিন্তু সব সময় অনলাইন থাকলেও সমস্যা। যেমন ধরুন অফিসের মাঝে অকারণে অনলাইন রয়েছেন, বস দেখে ফেললেই বিপদ। অথবা গভীর রাতে ফোনে বুঁদ হয়ে আছেন, চ্যাট করছেন, বাবা-মায়ের নজরে পড়লেই বকুনি অনিবার্য। সেই ঝামেলা থেকে মুক্তি পেতে বর্তমানে অনেকেই বন্ধ করে রাখেন লাস্ট সিন। ফলে আপনি শেষ কখন অনলাইন হয়েছেন, তা দেখতে পান না কেউ।

[আরও পড়ুন: ফোনে-হোয়াটসঅ্যাপে জানানো যাবে অভিযোগ, মিলবে সমাধান, ‘বিধায়ককে বলো’ চালু তৃণমূলের]

কিন্তু লাস্ট সিন বন্ধ করলেই তো সমস্যা মেটে না। কারণ, আপনি যখন অনলাইন থাকেন, সেই সময় যে কেউ হোয়াটসঅ্যাপ খুলে আপনার চ্যাট বক্সে ঢুকলেই দেখতে পান যে আপনি অনলাইন। সেই সমস্যা এবার সমাধানের পথে। হোয়াটসঅ্যাপের তরফে জানানো হয়েছে, স্টেটাস, লাস্ট সিনের মতোই আপনি অনলাইন থাকলে কে বা কারা দেখতে পারবে তা বেছে নিতে পারবেন আইনিই। সেক্ষেত্রেও পাবেন, এভরিওয়ান, মাই কনটাক্টস, নোবডি অপশন। যদি আপনি মাই কনট্যক্ট বেছে নেন, সেক্ষেত্রে আপনার কাছে নম্বর সেভ নেই এমন কেউই টের পাবেন না আপনি অনলাইন হলেও। 

[আরও পড়ুন: বিজেপি মহিলা মোর্চায় কাজিয়া! রাজ্য সভানেত্রীর বিরুদ্ধে প্রতারণা ও হেনস্তার অভিযোগ সাধারণ সম্পাদিকার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে