৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রতিযোগিতার বাজারে ফের আকর্ষণীয় ফিচার আনছে হোয়াটসঅ্যাপ, জেনে নিন খুঁটিনাটি

Published by: Sulaya Singha |    Posted: June 13, 2020 5:39 pm|    Updated: June 13, 2020 5:39 pm

WhatsApp will work on 4 devices simultaneously with one account

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের আবহে আরও বেশি করে টেক স্যাভি হয়ে উঠেছে যুবপ্রজন্ম। গৃহবন্দি অবস্থায় স্মার্টফোনে জায়গা করে নিয়েছে নতুন নতুন চ্যাটিং ও ভিডিও কলিং অ্যাপ। স্বাভাবিকভাবেই প্রতিযোগিতার মুখে পড়েছে হোয়াটসঅ্যাপ। আর তাই ফের নয়া ফিচার এনে ইউজারদের আকৃষ্ট করতে বদ্ধপরিকর জুকারবার্গের সংস্থার অ্যাপটি। মেসেজিং অ্যাপের তরফে জানানো হল, এবার অত্যন্ত আকর্ষণীয় একটি ফিচার আনছে তারা। যা ইউজারদের হোয়াটসঅ্যাপ ব্যবহারে আরও সুবিধা করে দেবে। কী ফিচার?

এবার একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খোলা যাবে আলাদা চারটি ডিভাইসে। হ্যাঁ। অর্থাৎ চারটি স্মার্টফোন থেকে একটি নম্বর ব্যবহার করেই হোয়াটসঅ্যাপ চ্যাট করতে পারবেন ইউজাররা। অনেকদিন ধরেই শোনা যাচ্ছে, মাল্টি-ডিভাইস সাপোর্ট করবে হোয়াটসঅ্যাপ। তবে এখনও সেই ফিচার দিনের আলো দেখেনি। যদিও অ্যাপের দাবি, এই নতুন ফিচারের মধ্যে দিয়ে সেই পথেই একধাপ এগোলো মেসেজিং অ্যাপ।

[আরও পড়ুন: ফের তাক লাগানো অফার জিওর, এবার গ্রাহকরা বিনামূল্যে পাবেন Amazon Prime মেম্বারশিপ]

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় হোয়াটসঅ্যাপ যে স্ক্রিনশট পোস্ট করেছে, তা থেকে বোঝা যাচ্ছে একটি অ্যাকাউন্ট থাকলেই তা একাধিক ডিভাইসে ব্যবহার করা যাবে। তবে এক্ষেত্রে অন্য ডিভাইসগুলোতে ওয়াই-ফাই নেটওয়ার্ক থাকতে হবে। তবে ঠিক কবে থেকে ইউজাররা এই ফিচারটি উপভোগ করতে পারবেন, সে বিষয়ে বিস্তারিত কিছুই জানানো হয়নি। তাই টেক বিশেষজ্ঞদের মতে, পুরো বিষয়টি এখনও পরীক্ষা-নিরীক্ষার মধ্যেই রয়েছে।

বর্তমানে একটি অ্যাকাউন্ট থেকে একটি ফোনেই হোয়াটসঅ্যাপ করা যায়। তবে হোয়াটসঅ্যাপ (Whatsapp) ওয়েবের মাধ্যমে সেই একই অ্যাকাউন্ট ডেস্কটপ কিংবা ল্যাপটপেও খোলা যায়। কিন্তু অতটুকুই। একসঙ্গে একাধিক ডিভাইসে একই অ্যাকাউন্ট ব্যবহার করা যায় না বলে হোয়াটসঅ্যাপ করতে হলে অন্য একটি নম্বর ব্যবহার করে খুলতে হয় নতুন অ্যাকাউন্ট। ইউজারদের এই সমস্যা মেটাতেই তৎপর ফেসবুক অধীনস্ত অ্যাপটি। কিন্তু তার জন্য ব্যবহারকারীদের কতদিন অপেক্ষা করতে হবে, সেটাই বড় প্রশ্ন।

[আরও পড়ুন: আজব কাণ্ড আমাজনে, ৩০০ টাকার ক্রিম অর্ডার করে মিলল ১৯ হাজার টাকার জিনিস!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement