Advertisement
Advertisement

Breaking News

ডেলিভারি বয়কে অনলাইনে ৫ টাকা পাঠাতেই মাথায় হাত! মুহূর্তে ফাঁকা তরুণীর অ্যাকাউন্ট

অনলাইন লেনদেনের আগে সতর্ক হন সকলে।

Woman pays Rs 5 handling fee for her online delivery, later loses Rs 80,000 | Sangbad Pratidin

ফাইল ছবি।

Published by: Tiyasha Sarkar
  • Posted:November 17, 2023 3:47 pm
  • Updated:November 17, 2023 3:47 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডেলিভারি বয়কে ৫ টাকা দেওয়াই কাল। মুহূর্তে অ্যাকাউন্ট থেকে উধাও ৮০ হাজার টাকা। টের পেতেই মাথায় হাত মহারাষ্ট্রের তরুণীর।   

বিষয়টা ঠিক কী? জানা গিয়েছে, এক ডেলিভারি বয় ওই তরুণীকে ফোন করেছিলেন। জানান, তাঁর পার্সেল আছে। তবে বিশেষ চার্জ বাবদ অনলাইনে পাঠাতে হবে ৫ টাকা। তার পরই ডেলিভারি পাবেন তরুণী। গোটা বিষয়টিতে কোনও সন্দেহ হয়নি তরুণীর। তিনি অনলাইন পেমেন্টে সম্মতি জানান। এর পর ওই যুবক তরুণীকে একটি লিংক পাঠান।সেখানে ক্লিক করে টাকা পাঠাতে বলেন। সেই মতো ৫ টাকা পাঠিয়েও দেন তরুণী। এভাবেই তরুণীর ব্যাংকের তথ্য পেয়ে যায় প্রতারক। ব্যাস, এতেই কেল্লাফতে। কিছু বুঝে ওঠার আগেই অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে যায় ৮০ হাজার টাকা।

Advertisement

[আরও পড়ুন: ভাইফোঁটায় ভাইকে গেজেটস দেওয়ার প্ল্যান? কিনতে পারেন পকেট ফ্রেন্ডলি এই উপহারগুলি]

এই প্রথম নয়। প্রায়ই বিভিন্ন প্রান্ত থেক অনলাইন প্রতারণার খবর প্রকাশ্যে আসে। বারবার সতর্ক করা সত্ত্বেও বারবার প্রতারকদের ফাঁদে পড়েন আমজনতা। নিজেদের সুরক্ষার খাতিরে বরাবর মাথায় রাখা প্রয়োজন যে, প্রতারকদের লক্ষ্য থাকে যে কোনও মূল্যে ব্যাংকের তথ্য জোগাড় করা। তা হাতে পেয়ে গেলেই কেল্লাফতে। ফলে কারও সঙ্গে অনলাইন লেনদেনের আগে ভাল করে সে বিষয়ে জানতে হবে। যদি কোনওরকম সন্দেহ থাকে, সেক্ষেত্রে অনলাইন লেনদেন না করাই উচিত। এছাড়াও লিঙ্কে ক্লিক করে পেমেন্ট না করাই শ্রেয়। নিয়মিত ব্যাঙ্কের পাসবুক আপডেট করা উচিত।

Advertisement

[আরও পড়ুন: ফাঁদ পাতছে প্রতারকরা, রুখতে নয়া ফিচার আনল হোয়াটসঅ্যাপ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ