BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কতদিন ‘ওয়ার্ক ফ্রম হোম’ করতে হবে তথ্যপ্রযুক্তি কর্মীদের? জানাল টেলিকম দপ্তর

Published by: Sayani Sen |    Posted: July 22, 2020 12:57 pm|    Updated: July 22, 2020 1:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Coronavirus) পরিস্থিতিতে বদলে গিয়েছে কাজের ধরন। তার ফলে অফিসে না গিয়েও দিব্যি বাড়িতে বসেই কাজ করছেন বেশিরভাগ মানুষ। হালফিলের ‘ওয়ার্ক ফ্রম হোমে’ই (Work From Home) অভ্যস্ত বেশিরভাগ মানুষ। তথ্যপ্রযুক্তি কর্মীরাও তার ব্যতিক্রম নন। ঠিক কতদিন বাড়ি বসে কাজ করতে পারবেন তাঁরা? সেকথাই জানাল টেলিকম দপ্তর।

টেলিকম দপ্তরের তরফে আগে স্থির করা হয়েছিল জুলাই অর্থাৎ চলতি মাস পর্যন্ত ‘ওয়ার্ক ফ্রম হোম’ করতে পারবেন তথ্যপ্রযুক্তি কর্মীরা। কারণ, দেশের করোনা পরিস্থিতির কিছুটা বদল হতে পারে বলেও আশা করা হয়েছিল। কিন্তু সম্প্রতি দেখা গিয়েছে, দেশের করোনা আবহ এখনও বাগে আনা সম্ভব হয়নি। করোনা আক্রান্তের সংখ্যা এখনও চিন্তার ভাঁজ বাড়াচ্ছে। এই পরিস্থিতিতে টেলিকম দপ্তর বাধ্য হয়ে সিদ্ধান্ত বদল করেছে। জানানো হয়েছে, জুলাই নয়। আগামী ডিসেম্বর পর্যন্ত বাড়িতে বসেই কাজ করতে পারবেন দেশের তথ্যপ্রযুক্তি কর্মীরা।

[আরও পড়ুন: নির্দেশ না মানলে কড়া পদক্ষেপ, ৫৯টি চিনা অ্যাপ কর্তৃপক্ষকে হুঁশিয়ারি কেন্দ্রের]

করোনার জেরে তথ্যপ্রযুক্তি শিল্পে ব্যাপক ক্ষতি হয়েছে। তাই অনেকেই আবেদন জানিয়েছিলেন সামান্য কয়েকজন অফিস থেকে কাজ করুন। বাকিরা বাড়িতে। তাতে অফিসের খরচও খানিকটা কমবে। তাই টেলিকম দপ্তরের নেওয়া আপাতত ৩১ ডিসেম্বর পর্যন্ত ‘ওয়ার্ক ফ্রম হোম’-এর সিদ্ধান্তে যথেষ্ট খুশি তথ্যপ্রযুক্তি সংস্থাগুলি। টুইট করে সেকথা জানিয়েছেন উইপ্রোর চেয়ারম্যান রিশাদ প্রেমজিও। ন্যাসকমের প্রেসিডেন্ট দেবযানী ঘোষও সরকারকে টুইটে ধন্যবাদ জানিয়েছেন।

[আরও পড়ুন: করোনা আবহে ভারতীয় বাজারে জাঁকিয়ে বসছে Zoom অ্যাপ, খুলল টেকনোলজি সেন্টার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement