BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দ্রুত সারানো হচ্ছে রেল লাইন, পর্যটন মরশুমের কথা মাথায় রেখে শনিবার থেকে চালু হচ্ছে টয় ট্রেন

Published by: Akash Misra |    Posted: September 7, 2022 6:22 pm|    Updated: September 7, 2022 6:54 pm

Darjeeling Toy Train wil be strat from saturday | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার, শিলিগুড়ি: শনিবার থেকে চলতে পারে টয় ট্রেন। মঙ্গলবার ধসে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে এ কথা বলেন দার্জিলিং হিমালয়ান রেলওয়ের অধিকর্তা এ কে মিশ্র। নিউ জলপাইগুড়ি থেকে দার্জিলিংগামী টয় ট্রেন বন্ধ হয়ে রয়েছে গত বৃহস্পতিবার থেকে। তিনধারিয়া ও রংটংয়ের মাঝে ধস নামায় ক্ষতিগ্রস্ত হয়েছে লাইন। কিন্তু এই ধস এখনও মেরামত করে উঠতে পারেনি দার্জিলিং (Darjeeling) হিমালয়ান রেল। এদিকে পর্যটন মরশুম শুরুর মুখেই এই ঘটনায় কপালে চিন্তার ভাঁজ পড়েছে ব্যবসায়ীদের। পুজোর মরশুমে পর্যটকের ঢল নামতে চলেছে পাহাড়ে। ইতিমধ্যে নিউ জলপাইগুড়ি থেকে দার্জিলিংগামী টয় ট্রেনে বুকিং ৫০ শতাংশের বেশি হয়ে গিয়েছে। কিন্তু প্রবল বর্ষণে গত বৃহস্পতিবার ধস পড়ে ক্ষতিগ্রস্ত হয় টয় ট্রেন লাইন। ওইদিন থেকেই ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। এরপর মেরামতের কাজ শুরু হলেও সোমবার ফের একই জায়গায় নতুন করে ধস নামায় বিপদ আরও বেড়ে যায়।

শুধু তাই নয়, টয় ট্রেন লাইনের গা ঘেঁষে যাওয়া ৫৫ নম্বর জাতীয় সড়কেও বড় ফাটল দেখা গিয়েছে। তা নিয়েও উদ্বিগ্ন রেল কর্তৃপক্ষ। কারণ কোনওভাবে ওই রাস্তা ধসে গেলে পুজোর সময় ট্রেন চালানো মুশকিল হয়ে পড়বে। যদিও ধস সরিয়ে ট্রেন চালানোর চেষ্টা করে যাচ্ছেন রেলের কর্মীরা। কিন্তু কবে থেকে তা চালু করতে পারবে, তা কেউ বলতে পারছে না।

[আরও পড়ুন: বাবার স্বপ্ন ছিল বিখ্যাত হোক ছেলে, আস্ত হেলিকপ্টার বানিয়ে তাক লাগালেন ফাইভ পাশ যুবকের]

ইতিমধ্যে ধসে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন দার্জিলিং হিমালয়ান রেলওয়ের অধিকর্তা এ কে মিশ্র। তিনি বলেন, “আমি ওই এলাকা পরিদর্শন করে এসেছি। নিশ্চিত ছিলাম, মঙ্গলবার থেকেই ট্রেন চালানো যাবে। কিন্তু সোমবারের বৃষ্টিতে ফের ধস নামায় আমাদের বিপদ বেড়েছে। তবুও কাজ করে চলেছেন আমাদের কর্মীরা। কিন্তু বৃষ্টি হলে কাজ বন্ধ রাখতে হচ্ছে। আমাদের লক্ষ্য শনিবার থেকেই চালু করা।” এদিকে মরশুমের শুরুর মুখেই এই ঘটনায় চিন্তিত পর্যটন ব্যবসায়ীরা। তাঁরা চাইছেন দ্রুত এই সমস্যার সমাধান হোক। এবিষয়ে হিমালয়ান হসপিটালিটি অ্যান্ড টুরিজম ডেভলপমেন্ট নেটওয়ার্কের সম্পাদক সম্রাট সান্যাল বলেন, “রেল যদি দ্রুত এই সমস্যার সমাধান করতে না পারে, তাহলে একটা খারাপ বার্তা যাবে বাইরে।’’

[আরও পড়ুন: বঙ্গোপসাগরে ফের তৈরি হচ্ছে নিম্নচাপ, সপ্তাহন্তে বৃষ্টিতে ভিজবে কোন কোন জেলা? ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে