BREAKING NEWS

৩ জ্যৈষ্ঠ  ১৪২৮  মঙ্গলবার ১৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

ব্রাজিলে তৈরি হচ্ছে ১৪১ ফুটের যীশুর মূর্তি, পর্যটকদের নয়া আকর্ষণ ‘ক্রাইস্ট দ্য প্রোটেক্টর’

Published by: Abhisek Rakshit |    Posted: April 14, 2021 9:09 pm|    Updated: April 14, 2021 9:09 pm

newest jesus statue in southern brazil will be taller than rio de janeiro's iconic 'christ the redeemer' | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বে ফের মাথাচাড়া দিয়েছে করোনা সংক্রমণ (Corona Pandemic)। গত একবছরে মারণ এই ভাইরাসে বিশ্বের প্রতিটি দেশেই ধাক্কা খেয়েছে পর্যটন শিল্প। করোনার নয়া ঢেউয়ে ফের একবার একাধিক দেশে লকডাউনের পরিস্থিতিও তৈরি হয়েছে। পর্যটন শিল্প যখন ধীরে ধীরে ঘুরে দাঁড়ানোর চেষ্টায়, তখন কোভিডের কারণে লকডাউন জারি হলে আবারও হয়তো তা ক্ষতিগ্রস্ত হতে পারে। তবে এই সমস্ত কিছুর মধ্যেও পর্যটকদের জন্য নয়া আকর্ষণের আয়োজন হতে চলেছে ব্রাজিলে (Brazil)। কারণ সেদেশে তৈরি হচ্ছে রিও দি জেনেইরোর (Rio De Janeiro) বিখ্যাত ক্রাইস্ট দ্য রিডিমের থেকে উঁচু যীশু ক্রিষ্টের মূর্তি।

জানা গিয়েছে, দক্ষিণ ব্রাজিলের রাজ্য রিও গ্রান্দে দো সুলের ছোট্ট একটি শহর এনকান্তাদোতে তৈরি হচ্ছে যীশু নতুন মূর্তিটি। যার নাম ক্রাইস্ট দ্য প্রোটেক্টর। রিও-র মূর্তিটির তুলনায় এই মূর্তিটি ১৬ ফুট উঁচু। যেখানে নয়া মূর্তিটি ৪৩ মিটার উঁচু এবং এর দুটি হাত প্রসারিত ৩৬ মিটার। সেখানে রিও-র ক্রাইস্ট দ্য রিডিমের উচ্চতা ৩৮ মিটার এবং সেটির দুটি হাত প্রসারিত ২৮ মিটার। ২০১৯ সালের জুলাই মাস থেকে কংক্রিট এবং লোহার মূর্তিটি তৈরির কাজ শুরু হয়েছিল। আর গত ৬ এপ্রিল মূর্তিটির মাথা এবং হাতও বসানো হয়ে গিয়েছে। যে সংস্থাটি এই মূর্তিটি তৈরির সঙ্গে যুক্ত, তাঁদের দাবি চলতি বছরের মধ্যেই ক্রাইস্ট দ্য প্রোটেক্টর তৈরির কাজ শেষ হয়ে যাবে।

[আরও পড়ুন: বেড়াতে গেলেই নগদ উপহার! অভিনব অফার দিচ্ছে এই দ্বীপরাষ্ট্র, যাবেন নাকি?]

সংস্থার তরফ থেকে আরও জানানো হয়েছে, মূর্তিটির ভিতরে থাকছে লিফটও। যা সরাসরি পর্যটকদের নিয়ে যাবে একেবারে যীশুর বুকের কাছাকাছি একটি জায়গায়। সেই স্থানটিতে থাকবে কাচের জানলাও। যেখান থেকে পর্যটকরা বাইরের ছবিও তুলতে পারবেন। জানা গিয়েছে, $353,000 ডলার খরচ করে এই সুবিশাল মূর্তিটি তৈরি করা হবে। যা পুরোটাই তোলা হচ্ছে অনুদানের মাধ্যমে। মনে করা হচ্ছে, রিও-র ক্রাইস্ট দ্য রিডিমের মতোই জনপ্রিয়তা পাবে এই ক্রাইস্ট দ্য প্রোটেক্টর।

[আরও পড়ুন: সিকিম-উত্তরবঙ্গের মুখ লুকিয়ে ছোট্ট টুরুক, জানেন প্রকৃতির এই প্রাসাদের কাহিনি?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement