BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বড়দিন ও নিউ ইয়ারে গঙ্গাবক্ষে ঘুরতে নয়া ভেসেলের উদ্বোধন, চালু হল রেস্তরাঁ ট্রাম

Published by: Akash Misra |    Posted: December 23, 2021 9:34 pm|    Updated: December 23, 2021 9:37 pm

Special Ganga vessel for Christmas and New Year | Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: বড়দিন উপলক্ষে গঙ্গাবক্ষে চালু হল লঞ্চে করে ‘ঐতিহাসিক শহর’ ভ্রমণ। বৃহস্পতিবার এই পরিষেবার উদ্বোধন করলেন রাজ্যের পরিবহণ নিগমের চেয়ারম্যান মদন মিত্র। প্রতি শনি ও রবিবার  মিলেনিয়াম পার্ক থেকে এই লঞ্চ ছাড়বে। পর্যটকদের শ্রীরামপুর, চন্দননগর ঘুরিয়ে ফের মিলেনিয়াম পার্কে ফিরিয়ে নিয়ে আসা হবে। আট ঘণ্টার এই সফরের ভাড়া ঠিক করা হয়েছে ৩৫০ টাকা। আর সোম থেকে শুক্র এই ভেসেলটিই মিলেনিয়াম পার্ক থেকে বেলুড় হয়ে ফিরে আসবে কলকাতায়। তার ভাড়া করা হয়েছে ১০০ টাকা। লঞ্চে থাকছে লাইব্রেরিও। এই ক্রুজের নাম করা হয়েছে হেমলতা। বড়দিন এবং নিউ ইয়ার উপলক্ষেই  এই পরিষেবা। এবং তা বেশ জনপ্রিয় হবে বলেই মনে করা হচ্ছে। এছাড়া রয়েছে হেরিটেজ ক্রুজও। যাতে গান শুনতে শুনতে যাত্রীরা ঘুরতে পারবেন গঙ্গাবক্ষে। বেলা ১২টা, ২টো, বিকেল ৪টে এবং সন্ধে ৬টার সময় চারটি ট্রিপ চলবে এই ক্রুজটির। যার ভাড়া থাকছে ১৬৯ টাকা। আগামী ২ জানুয়ারি পর্যন্ত রোজই এই ভেসেল চলবে।

[আরও পড়ুন: জঙ্গলপ্রেমীদের জন্য সুখবর! রয়্যাল বেঙ্গল আতঙ্ক কাটিয়ে শুক্রবার থেকেই বক্সায় শুরু সাফারি]

এদিন মিলেনিয়াম পার্ক থেকে এই দুই পরিষেবার উদ্বোধন করেন মদন মিত্র।  নিজে চালকের কেবিনে গিয়ে ভেসেল চালান। গান ধরেন নিজের গলাতেই। বলেন, “মানুষ করোনা আবহে ঘরে থাকতে থাকতে ক্লান্ত। আর শীতকালের এই সময়টাতে মানুষ বেড়াতে যান। তাঁদের কথা ভেবেই পরিবহণ নিগম এই নতুন নতুন ট্য়ুর চালু করছে। আগামী দিনে আরও অনেক কিছু চালু করা হবে।”

পাশাপাশি এদিন একটি এক রেস্তরাঁ ট্রাম উদ্বোধন করেন চেয়ারম্যান। যেটিতে চা,কফি এবং স্ন্যাকস থাকছে। ট্রামটি গড়িয়াহাট থেকে শ্যামবাজার পর্যন্ত যাবে এসপ্ল্যানেড হয়ে। এটির ভাড়া রাখা হয়েছে ২০ টাকা। থাকছে মিউজিক সিস্টেমও। প্রয়োজনে এটি ভাড়াও নেওয়া যাবে। আগামী দিনে ২০ সিটের ছোট স্পিড ভেসেল চালু হবে বলে জানিয়েছেন মদন মিত্র। 

[আরও পড়ুন: বাঘ ক্যামেরাবন্দি হওয়ার পরেরদিনই বক্সায় বন্ধ জঙ্গল সাফারি, মনখারাপ পর্যটকদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে