BREAKING NEWS

২৩ আষাঢ়  ১৪২৭  বুধবার ৮ জুলাই ২০২০ 

Advertisement

সোনমার্গে পড়ছে বরফ, পুলওয়ামার আতঙ্ক কাটিয়ে বাড়ছে পর্যটকের সংখ্যা

Published by: Soumya Mukherjee |    Posted: April 22, 2019 7:23 pm|    Updated: April 23, 2019 8:24 am

An Images

মাসুদ আহমেদ, শ্রীনগর: কলকাতায় যখন ক্রমশ চড়ছে উষ্ণতার পারদ, তখন বরফের চাদরে ঢাকা পড়েছে জম্মু ও কাশ্মীরের সোনমার্গ। পুলওয়ামার আতঙ্ক কাটিয়ে ভূস্বর্গের সৌন্দর্য উপভোগ করতে আসছেন পর্যটকরাও। সপ্তাহের প্রথমদিন সোমবার সকালে নতুন করে তুষারপাত হয় বিশ্ববিখ্যাত এই পর্যটনকেন্দ্রে।

[আরও পড়ুন-সুপ্রিম কোর্টে ‘ক্ষমা চাওয়া’র পর ফের ‘চৌকিদার চোর হ্যায়’ লিখে টুইট রাহুলের]

বরফ পড়ার খবর ছড়িয়ে পড়তেই পুলওয়ামার আতঙ্ক কাটিয়ে সোনমার্গে ভিড করছেন পর্যটকরাও। বরফের মধ্যে স্কেটিং করার পাশাপাশি বরফের গোলা বানিয়ে একে অপরের গায়ে ছুঁড়ে দিতেও দেখা যাচ্ছে তাঁদের মধ্যে অনেককে। বরফের মধ্যে নৈসর্গিক সৌন্দর্য উপভোগ করতে দেখা গেল এক বাঙালি দম্পতিকেও। জানা গেল, স্বামী অতীশ সাহার সঙ্গে সোনমার্গে এসেছেন আয়ত্রিকা সাহা। দেশের বিভিন্ন প্রান্ত থেকে সোনমার্গে আসা পর্যটকদের সঙ্গে ভূস্বর্গের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার মাঝে, নিজেদের অভিজ্ঞতার কথাও শেয়ার করলেন তাঁরা।

[আরও পড়ুন-আপের সঙ্গে জোট জল্পনার অবসান, দিল্লির ছয় আসনে প্রার্থী ঘোষণা কংগ্রেসের]

নিজের অভিজ্ঞতা সম্পর্কে আয়ত্রিকা সাহা বলেন, “কাশ্মীরের সোনমার্গে এসে আমার অসাধারণ লাগছে। চারিদিকের প্রাকৃতিক পরিবেশ দেখে আমি অভিভূত। অদ্ভুত সুন্দর পরিবেশ দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। খুব উপভোগ করছি।”

[আরও পড়ুন-আদিবাসীদের জমি কেড়ে নেওয়ার জবাব পাবে বিজেপি, দাবি আহমেদ প্যাটেলের]

তাঁর স্বামী অতীশ সাহা বলেন, “কলকাতা থেকে এখানে আসার পর খুব উপভোগ করছি। জায়গাটা দারুণ। কলকাতায় এই সময় ভালই গরম। মোটামুটি ৩০ ডিগ্রি হবে। কিন্তু এখানে এসে তা বুঝতে পারছি না। দারুণ উপভোগ করছি। বরফ নিয়ে খেলাও করেছি।”

[আরও পড়ুন-‘রাফালে নিয়ে ভুল বলেছিলাম’, সুপ্রিম কোর্টে স্বীকারোক্তি রাহুলের]

পুলওমায়ায় জঙ্গি হামলার পর ভূস্বর্গের দিক থেকে মুখ ঘুরিয়ে নিয়েছিলেন পর্যটকরা। কিন্তু, কয়েকদিন ধরে সোনমার্গ-সহ কাশ্মীরের বিভিন্ন জায়গায় বরফ পড়তে শুরু করায় সেই ছবিটা কিছুটা হলেও বদলেছে। এপ্রসঙ্গে স্থানীয় ব্যবসায়ী মুশারফ আলি বলেন, “পুলওয়ামার পর পর্যটকদের সংখ্যা একবারে কমে গিয়েছিল। ফলে প্রচণ্ড সমস্যা তৈরি হয়েছিল। কিন্তু, এখন নতুন করে বরফ পড়তে শুরু করার পর অনেক পর্যটক আসছেন। ফলে কিছুটা হলেও ব্যবসা বেড়েছে। প্রতিবছরই এই সময় বরফ দেখতে পর্যটকরা ভিড় জমান। এবার তো আরও বেশি বরফ পড়ছে। তাই পর্যটকের সংখ্যা বাড়বে বলেও আমরা আশাবাদী।”

দেখুন ভিডিও:

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement