BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘রাফালে নিয়ে ভুল বলেছিলাম’, সুপ্রিম কোর্টে স্বীকারোক্তি রাহুলের

Published by: Subhajit Mandal |    Posted: April 22, 2019 2:18 pm|    Updated: April 22, 2019 4:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাফালে ইস্যুতে সুপ্রিম কোর্টকে জড়িয়ে মন্তব্য করে বিপাকে পড়েছিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। সেই মন্তব্যের ব্যাখ্যা দিতে গিয়ে রাহুল স্বীকার করে নিলেন তাঁর ভুল হয়েছে। রাজনৈতিক উত্তাপে নিজেকে সংবরণ করতে পারেননি। তবে কংগ্রেস সভাপতির দাবি, বিরোধীরা তাঁর মন্তব্যের অপব্যাখ্যা করছে।

[আরও পড়ুন: বেকারত্ব হারে দেশের সর্বোচ্চ স্থানে ত্রিপুরা, সমীক্ষায় চাপে বিপ্লব]

রাফালে ইস্যুতে দীর্ঘদিন ধরেই নাম না করে প্রধানমন্ত্রীকে চোর বলে চলেছেন কংগ্রেস সভাপতি। কংগ্রেস সমর্থকদের মধ্যে তাঁর দেওয়া স্লোগান ‘চৌকিদার চোর হ্যায়’ বেশ জনপ্রিয়তা পেয়েছে। সম্প্রতি সুপ্রিম কোর্টের একটি পর্যবেক্ষণকে হাতিয়ার করে জনসভায় রাহুল গান্ধী দাবি করেন, যে সর্বোচ্চ আদালতও মেনে নিয়েছে চৌকিদার চোর। বিজেপির অভিযোগ ছিল, রাহুলের এই দাবি ভ্রান্ত। তিনি শীর্ষ আদালতের রায়ের অপব্যাখ্যা করেছেন। বিজেপির এই অভিযোগের ভিত্তিতে রাহুলের কাছে তাঁর মন্তব্যের ব্যাখ্যা চায় সর্বোচ্চ আদালত। ব্যাখ্যা দিতে গিয়ে রাহুল কার্যত স্বীকার করে নিলেন তিনি মিথ্যে বলেছেন।

কিছুদিন আগেই রাফালে সংক্রান্ত বেশ কিছু নথি ফাঁস হয়ে যায় সংবাদমাধ্যমে। সুপ্রিম কোর্টে অ্যাটর্নি জেনারেল নিজেই জানান নথি চুরির খবর। চুরি যাওয়া সেই নথিকে প্রামাণ্য ধরেই, রাফালে সংক্রান্ত সুপ্রিম কোর্টের আগের রায় পুনর্বিবেচনার আরজি জানায় মামলকারীরা। সুপ্রিম কোর্ট মামলাকারীদের সেই আরজি মেনেও নেয়। আদালতের রায়কে হাতিয়ার করে প্রচারে মোদির সরকারের বিরুদ্ধে সুর আরও চড়ান কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। প্রকাশ্যে জনসভার দাবি করেন যে, সুপ্রিম কোর্টও মেনে নিয়েছে ‘চৌকিদার চোর হ্যায়’ অর্থাৎ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি চোর!

[আরও পড়ুন:রাহুলের নির্দেশ পেলেই বারাণসীতে লড়বেন, জানিয়ে দিলেন প্রিয়াঙ্কা]

সুপ্রিম কোর্ট সেই মন্তব্যের ব্যাখ্যা চাওয়ায় বেশ চাপেই পড়ে যান কংগ্রেস সভাপতি। সোমবার আদালতে নিজের মন্তব্যের ব্যাখ্যা দিতে গিয়ে রাহুল জানান, নিজের মন্তব্যের জন্য তাঁর অনুশোচনা হচ্ছে। রাজনৈতিক উত্তাপে ভুল করে ওই মন্তব্য করে ফেলেছেন তিনি। স্বাভাবিকভাবেই রাহুলের এই মন্তব্যকে হাতিয়ার করে তাঁকে আক্রমণ শানাচ্ছে বিরোধীরা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement