BREAKING NEWS

৯ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ট্রামে-স্টিমারে স্বপ্নের সফর! রবিবাসরীয় আমেজে ঘুরে আসুন স্বামীজির বাড়ি থেকে বেলুড় মঠ

Published by: Paramita Paul |    Posted: February 27, 2021 3:34 pm|    Updated: February 27, 2021 3:38 pm

An Images

নব্যেন্দু হাজরা: কলকাতার (Kolkata) ঐতিহ্যকে চেনাতে ফের নতুন উদ্যোগ পরিবহণ নিগমের (WBTC)। ট্রাম ও ভেসেলে চেপে শহরের ঐতিহ্যকে ছুঁয়ে দেখার সুয়োগ করে দিচ্ছে নিগম। পরিবহণ দপ্তরের নতুন প্যাকেজের খরচও একবারে সাধ্যের মধ্যে।

এবার মিলছে ট্রামে চড়ে স্বামীজির বাড়ি দর্শনের সুযোগ। আর তারপর সেখান থেকে গঙ্গাবক্ষে ভেসেল চড়ে সোজা বেলুড়মঠ ঘুরে দেখা। সন্ধ্যায় আবার ভেসেলে চড়েই গঙ্গার হাওয়া খেতে-খেতে ফিরে আসা। পরিবহণ দপ্তরের উদ্যেগে আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে প্রতি রবিবার শুরু হচ্ছে এই ‘বিবেকযাত্রা’।

[আরও পড়ুন: ভূস্বর্গে তৈরি হচ্ছে বিশ্বের উচ্চতম রেলসেতু! পর্যটকদের চোখ ধাঁধাবে আশ্চর্য স্থাপত্য]

পরিবহণ দপ্তর সূত্রে খবর, সকাল ১১টায় এসপ্ল্যানেড ডিপো থেকে ছাড়বে ট্রাম। সাড়ে ১১টা নাগাদ স্বামীজির বাড়ি পৌঁছে যাবে ট্রামটি। সেখানে দেখানো হবে স্বামীজির জীবনী। কিছুক্ষণ ঘুরিয়ে দেখানো হবে মিউজিয়াম। তারপর ট্রামে নিয়ে যাওয়া হবে আর্মেনিয়ান ঘাটে। বিবেকযাত্রা ভেসেলে সেখান থেকে তাঁদের নিয়ে যাওয়া হবে বেলুড়মঠে। বেলুড়মঠ ঘুরে দেখে আবার বিকেল সাড়ে পাঁচটায় রওনা দেবেন পর্যটকরা। মিলেনিয়াম পার্কে এসে তাঁদের নামানো হবে সন্ধে সাতটায়। রবিবাসরীয় আমেজে বাড়ির কচিকাঁচাদের নিয়ে কিংবা একান্ত প্রিয়জনদের নিয়ে ঘুরে আসাই যায় শহরের এই ঐতিহ্যবাহী স্থানগুলি থেকে।  

এই টুর প্যাকেজে জনপ্রতি খরচ পড়বে ২০০ টাকা। এর আগেও পর্যটকদের জন্য গঙ্গাবক্ষে একাধিক ভ্রমণের প্যাকেজ চালু করেছে পরিবহণ দপ্তর। এমনকী চালু হয়েছে বোট লাইব্রেরিও। যেখানে গঙ্গাবক্ষে ভাসতে ভাসতে বই পড়ার সুযোগ পাচ্ছেন বইপ্রেমীরা। তাছাড়া চন্দননগর এবং শ্রীরাপুরের মতো ঐতিহাসিক শহর ভ্রমণের প্যাকেজও চালু হয় এবং তা জনপ্রিয় হয়। আর এবার ট্রাম এবং ভেসেল উভয় যানে চেপে বিবেকযাত্রা করতে পারবেন পর্যটকরা। পরিবহণ দপ্তরের তরফে আশা প্রকাশ করা হচ্ছে, এই টুর অত্যন্ত জনপ্রিয় হবে।

[আরও পড়ুন: ঘরের জানলায় উঁকি দেবে কাঞ্চনজঙ্ঘা, ঘুম পাহাড়ের কোলে এই গ্রামটাকে চেনেন তো?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement