৪ আশ্বিন  ১৪২৬  রবিবার ২২ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খুব উত্তেজিত মনে হচ্ছে? নিশ্চই নেক্সট উইকের ডেটিং নিয়ে ভাবছেন? তবে প্রিয় মানুষটির সঙ্গে ডেটে যাওয়ার আগে একবার নিজেকে ভাল করে দেখুন। না না সাজগোজ, নয়া মেকআপ, লুক চেঞ্জ, এসব নয়। নিজের ভিতরটাকে দেখুন। নিজেকে চেনেন তো? আচ্ছা নিজের সঙ্গে কখনও সময় কাটিয়েছেন?  কাটাননি তো?  তাহলে ডেটে গিয়ে যদি প্রেমটা হয়ে যায়, তবে তো সোনায় সোহাগা। উলটো দিকের মানুষটি আপনার সমস্ত মনোযোগ কেড়ে নেবে। নিজের কথা ভাবতেই ভুলে যাবেন। পরের দিন থেকে শুধু তার কীসে ভাললাগা, কীসে সুখ, তাই আপনার ধ্যানজ্ঞান হয়ে উঠবে। আপনি একা যে একটা সম্পূর্ণ মানুষ তা ভুলেই যাবেন। যখন এই মোহভঙ্গের সময় আসবে তখন নিজের জন্যে দুঃখ হবে না তো ? আফশোস করার আগেই নিজেকে  সময় দিন। নিজের মতো করেই নিজেকে চিনে নিন। তাহলে হয়তো আগামী ডেটিং একটু হলেও অন্যরকম হবে। নিজের জন্য়েও বাঁচতে ইচ্ছে করবে। ভালবাসা প্রিয়জনকে দেওয়ার আগে নিজেকে দিতেই মন চাইবে।

আপনি কি উপার্জনকারী?  তাহলে নিশ্চই প্রথমবারে বেতন পাওয়ার মুহূর্তটা আপনার কাছে অত্যন্ত দামি। ওই দিনটিই আপনাকে আত্মনির্ভর হতে শিখিয়েছে। নিজেকে ভাল বাসতে শিখলে এই অনুভূতি ফের ফিরে আসবে আপনার জীবনে। তাই ডেটিংয়ে যাওয়ার আগে একবার নিজেকে ভালবাসার সুযোগ করে দিন। নিজের সঙ্গেই একটা ডেট করে আসুন। তাহলে আগামীর দিনগুলো কি বিষ্ময় নিয়ে অপেক্ষা করছে, তা অনুভব করতে পারবেন।

[প্রিয় ডিওডোরেন্টেই লুকিয়ে মারণব্যাধি ক্যানসার, জানেন কি?]

জীবনের প্রতিটা দিন কোনও না কোনও ঘটনার জন্য আমরা বাঁচি। একটা সময় পর্যন্ত বাবা মা চাইতেন তাই বাল রেজাল্ট করে কেরিয়ার তৈরিতেই মন পড়ে থাকত। একটা সময় সেই ধাপ পেরিয়ে এলাম। এরপর ভাল গাড়ি, ভাল বাড়ি। তারপর প্রেম। সবই নিত্য নতুন আকাঙ্খার জন্য বেঁচে থাকা। একটা সময় জীবনসঙ্গী কোঁজার পালা আসে। না না এবার আর বাবা মা নয়, আগে ডেট করে সেই মানুষটিকে বুঝে নেওয়া জরুরি। যদি মন পড়ে তাহলে তো হয়েই গেল, তাকেই মনপ্রাণ সঁপে দিয়ে নতুন জীবনে আত্মস্থ হওয়া। কখনও ভেবেছেন, এতকিছুর মধ্যে থেকে যেতে গিয়ে নিজে কি তাই ভাবা হয়নি ?  নিজেকে কখনও নতুন রূপে দেখেছেন ? তাহলে একদম নিজের সঙ্গে কথা বলা শুরু করুন। একা একা। নিজের সঙ্গে সময় কাটান। অন্যের সঙ্গে কািক বকবক করে সময় ন্ষট হতে পারে। নিজেকে চেনা হয় না। একা বাঁচার মদ্যেও একটা অন্যরকম ভাললাগা আছে। সেই একার পৃথিবীতে কোনও বিপদ এলে তা কীভাবে আপনি মোকাবিলা করেন, সেটাও দেখার। সেই দেখাতেই প্রণয় শুরু, নিজের প্রতি প্রণয়। নিজেকে কেমন হারকিউলিস হিরো মনে হবে, তা কল্পনাতীত। চাইলে আপনি কি কি করতে পারেন সেদিনই প্রথম জানেত পারবেন। বাড়বে আত্মপ্রেম। যা এই খোলামকুচির জীবনে বেঁচে থাকার অন্যতম রসদ।

[বারবার প্রেমে পড়ার কারণ একাকীত্বই, দাবি মনোবিদদের]

নতুনরূপে নিজেকে জেনেছেন, দারুণ ব্যাপার। এবার তো নিজেকে একটা ট্রিট দেওয়া উচিত নাকি? তারপর না হয় ডেটের প্ল্যান করা যাবে। বন্ধুদের বাল লাগবে বলে বিভিন্ন জায়গায় দলবেঁধে ঘুরতে গিয়েছেন। নিজের পছন্দের জায়গায় প্রায় জোর করেই বন্ধুদের নিয়ে গিয়েছেন। তাই বলে প্রিয় জায়গায় একা একা ঘুরেছেন?  বৃষ্টি ভেজা মোরামের উপর থেকে হেঁটে কাঁঠালিচাঁপার গন্ধ নিয়েছেন কখনও। সেই য়ে আপনার প্রিয় ফুল। যারজন্য ছুটির পর বন্ধুদের সঙ্গে ঝামেলা হত। কে কুড়িয়ে নেবে সাধের কাঁঠালিচাঁপা। অনেক দিন পড়ন্ত বিকে্লে নদির জলে পা ডুবিয়ে বসেননি। যান না প্রেমের ডেটে যাওয়ার আগে নিজের সঙ্গে একদিন ডেট করে আসুন। ভোরের শিশির বেজা কাঁঠালিচাঁপা থেকে শুরু করে কনে দেখা আলোয় নদীর জল কিছুই বাদ পড়বে না। এক নির্ভেজাল দিনে নিজেকে ভালবাসতে শিখুন। তাহলেই তো আগামী ডেটে প্রিয়জনকে ভালবাসার রসদ পাবেন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং