৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এ যেন বাস্তবের ‘শোলে’! ট্যাঙ্কের উপর উঠে ধরনা ৩ ছাত্রীর, কারণ জানলে অবাক হবেন

Published by: Paramita Paul |    Posted: August 9, 2022 5:50 pm|    Updated: August 9, 2022 6:25 pm

3 students Demanding ATM And Gym climb water tank at Jaipur College | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বপ্নসুন্দরী বাসন্তীকে পাওয়ার জন্য জলের ট্যাংকে উঠে আত্মহত্যার হুমকি দিয়েছিল বীরু। শেষমেশ বিয়ের প্রতিশ্রুতি হাসিল করে তবে সেখান থেকে নেমেছিলেন। কিন্তু এ তো গেল রুপোলি পরদার কাহিনী। এবার বাস্তবেও ঘটে গেল এমন ঘটনা। তবে ট্যাঙ্কে উঠে ধরনা দিলেন তিন কলেজ ছাত্রী। তাদের দাবিটা অবশ্য ছিল ভিন্ন। কলেজ চত্বরে জিম, ব্যাংক এবং এটিএমের দাবিতে ৩ ঘণ্টা ধরে উঁচু ট্যাংকে উঠে ধরনা দিলেন তিন কলেজ ছাত্রী। শেষমেশ প্রতিশ্রুতি পেয়ে নেমে আসেন ছাত্রীরা।

জয়পুরের মহারানি কলেজ (Jaipur Maharani College)। সরকার পরিচালিত কলেজের তিন ছাত্রীর কীর্তি দেখে হয়রান কর্তৃপক্ষ। দীর্ঘসময় কলেজে ক্লাস করতে হয়। ক্লাসের মাঝে বেরিয়ে ব্যাংকের কাজ সারা যায় না। আবার দিনের অধিকাংশ সময় কলেজেই কাটে। শরীরচর্চা করা হয়ে ওঠে না। এই সমস্ত সমস্যার সমাধান চেয়ে ধরনার পথে হাঁটেন তিন ছাত্রী। তাঁদের দাবি, কলেজে ব্যাংক এবং এটিএম বানাতে হবে। তৈরি করতে হবে ওপেন এয়ার জিমও। একইসঙ্গে ছাত্র সংসদের নির্বাচন আরও পিছনের দাবি জানিয়েছিল তারা।

[আরও পড়ুন: ‘কেমন আছে অর্পিতা? সঠিক পথে আইনি লড়াই চলছে তো?’, জেলে বসেই খোঁজ নিলেন ‘স্যর’ পার্থ]

সামনেই জয়পুরের মহারানি কলেজ ছাত্র সংসদের নির্বাচন। এই সময় নিজেদে দাবিদাওয়া জানিয়ে তা পূরণ করার ছক কষেছিল তিন ছাত্রী। তাই কলেজের জলের ট্যাংকের উপর চড়ে বসেন তিন ছাত্রী। কলেজ কর্তৃপক্ষ অনেক বুঝিয়েও তাঁদের সেখান থেকে নামিয়ে আনতে পারেনি। ডাকা হয় তিন ছাত্রীর পরিবারের সদস্যদেরও। বাবা-মা বুঝিয়েও শান্ত করতে পারেনি। অবশেষে পুলিশ ডাকে কলেজ কর্তৃপক্ষ। তারা প্রায় তিন ঘণ্টার চেষ্টায় বুঝিয়ে তিন ছাত্রীকে নামিয়ে আনে। কলেজ কর্তৃপক্ষ তাঁদের দাবি মানার আশ্বাস দিয়েছে।

[আরও পড়ুন: এ কেমন ভালবাসা! প্রেমের প্রমাণ দিতে HIV পজিটিভ প্রেমিকের রক্ত শরীরে ঢোকাল কিশোরী]

এ প্রসঙ্গে ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) যোগেশ গয়াল জানিয়েছেন, “তিন ছাত্রী ট্যাঙ্কের উপর উঠে ধরনা দিচ্ছিলেন। তাঁদের দাবিপূরণ না হওয়া পর্যন্ত নিচে নামতে চাইছিলেন না। বাবা-মাকে ডেকে লাভ হয়নি।” পরে কলেজ কর্তৃপক্ষ দাবিপূরণের আশ্বাস দিলে তাঁরা নেমে আসেন। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে