BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শনিবার ৪ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

সততার নজির ভূস্বর্গের ট্যাক্সি চালকের, ফেরালেন পর্যটকের ১০ লক্ষ টাকার সোনা

Published by: Kishore Ghosh |    Posted: December 7, 2022 2:22 pm|    Updated: December 7, 2022 2:31 pm

A Kashmiri driver returns gold worth rupees 10 lakh to Hyderabad tourist | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সততার রুটি খায় গরিব! লোভের দুনিয়ায় উলটো কাজ করে প্রমাণ দিলেন কাশ্মীরের (Jammu an Kashmir) জনৈক ট্যাক্সি চালক (Taxi Driver)। এক পর্যটক তাঁর ট্যাক্সিতে একটি চামড়ার ব্যাগ ফেলে যান, তাতে ছিল ১০ লক্ষ টাকার সোনা। পর্যটককে সোনা-সহ ব্যাগ ফেরত দিয়েছেন ওই ট্যাক্সিচালক যুবক। তাঁকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন পর্যটক। ভূস্বর্গের পহেলগাওয়ের (Pahalgam) এই ঘটনা প্রকাশ্যে আসতেই যুবক ট্যাক্সি চালকের প্রশংসায় পঞ্চমুখ হয়েছে সকলে।

কাশ্মীরে বেড়াতে এসেছিলেন হায়দরাবাদের (Hyderabad) বাসিন্দা এক ব্যক্তি। পহেলগাও রিসর্টে উঠছিলেন তিনি। ঘটনার দিন আকাশ ফারুক ওয়ানির (Akash Farooq Wani) ট্যাক্সিতে চেপে শ্রীনগর বিমানবন্দরে যান। নামার সময় যাবতীয় লাগেজ নিলেও ভুলে যান একটি চামড়ার ব্যাগ। সেই ব্যাগেই ছিল ১০ লক্ষ টাকার সোনা। বিমানবন্দরে পৌঁছানোর কিছু পরে পর্যটক বুঝতে পারেন ব্যাগ হারিয়েছেন। তখনই পহেলগাও ট্যাক্সি স্ট্যান্ডের সঙ্গে যোগাযোগ করেন। ওই স্ট্যান্ড থেকেই ট্যাক্সি বুক করেছিলেন। দ্রুত ট্যাক্সি স্ট্যান্ডের প্রেসিডেন্ট আকাশের সঙ্গে যোগাযোগ করেন। এরপরই ট্যাক্সি চালক গাড়িতে ব্যাগ পেয়ে তা ফেরত দেন ট্যাক্সি স্ট্যান্ডে। পরে তা তুলে দেওয়া হয় পর্যটকের হাতে।

[আরও পড়ুন: দিল্লি পুরসভাতেও ঝাড়ু-ঝড়ে কাত বিজেপি! দেড় দশক পর ক্ষমতা হারানোর মুখে বিজেপি]

পহেলগাও ট্যাক্সি স্ট্যান্ডের প্রেসিডেন্ট জানান, আকাশকে ফোনে পর্যটকের ব্যাগ হারানোর বিষয়টি জানানোর পরেই সে গাড়িতে সেটি পেয়ে স্ট্যান্ডে এসে ফেরত দিয়ে যান। ট্যাক্সিচালকের সততায় মুগ্ধ সকলে। গোটা বিষটি জানিয়ে ট্যাক্সি স্ট্যান্ডের তরফে একটি ভিডিও করা হয়। যেখানে ‘হিরো’ আকাশকে দেখা গিয়েছে। যেটি ভাইরাল হয়েছে। নেটিজেনদের বক্তব্য, গরিব চিরকালই সৎ। এই মানুষগুলোই কাশ্মীরের প্রতিনিধি, ভূস্বর্গের মুখ। জঙ্গিদের কথা ভুলে কাশ্মীরে বেড়াতে যাক গোটা ভারত তথা পৃথিবী।

[আরও পড়ুন: ‘কেউ যেন খালি পেটে না ঘুমায় তা নিশ্চিত করতে হবে কেন্দ্রকে’, মন্তব্য সুপ্রিম কোর্টের]

এরাজ্যেও একই ধরনের সততায় নজির গড়েছিলেন এক যুবক। বালুরঘাট থানার কর্মরত ওই সিভিককর্মী রাস্তায় কুড়িয়ে পাওয়া টাকা ও সোনার ব্যাগ ফেরত দেন। সিভিক কর্মীর নাম গোপাল চন্দ্র মণ্ডল। ব্যাগ ফেরত পেয়ে ওই সিভিককর্মী এবং বালুরঘাট থানার পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন অসিত সরকার নামে এক সোনার কারিগর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে