১ কার্তিক  ১৪২৬  শনিবার ১৯ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১ কার্তিক  ১৪২৬  শনিবার ১৯ অক্টোবর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বন্ধুত্বের জন্য কোনও বয়স বা শর্ত লাগে না। শুধু মনের মিল থাকলেই হয়। আর সত্যিকারের বন্ধুর জন্য নিজের জীবন বিপন্ন করতেও দেখা যায় অনেককে। আর তার জন্য সে মানুষ না অন্য কোনও পশু তা নিয়ে চিন্তাও করার দরকার হয় না। বছর কয়েক আগে প্রয়াত হওয়া বলিউডের বিখ্যাত নায়ক রাজেশ খান্নার ‘হাতি মেরে সাথী’ সিনেমাতেও অসম বন্ধুত্বের অসাধারণ রসায়ন দেখেছিলেন দর্শকরা। কীভাবে একজন মানুষের সঙ্গে হাতিদের বন্ধুত্ব গড়ে উঠেছিল তা প্রত্যক্ষ করেছিলেন। প্রায় সেই ধরনের বন্ধুত্বের পুরনো একটি ভিডিও ফের ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়।

[আরও পড়ুন: পি ভি সিন্ধুকে বিয়ে করতে চান ৭০ বছরের বৃদ্ধ! রাজি না হলে অপহরণের হুমকি]

২০১৬ সালে ঘটনাটি ঘটেছিল থাইল্যান্ডের এলিফ্যান্ট নেচার পার্কে। একদিন সকালে পার্কের জলাশয়ে স্নান করতে নেমেছিলেন হাতিদের জন্য সংরক্ষিত ওই অভয়ারণ্যের এক কর্মী দারিক থমসন। আর জলাশয়ের ধারে দাঁড়িয়ে তা দেখছিল কয়েকটি হাতি। জলের মধ্যে কিছুটা যাওয়ার পরে দারিক থমসনের নড়াচড়া দেখে সন্দেহ হয় ওই হাতির দলে থাকা হস্তিশাবক খাম লাহ-র। সে ভেবেছিল তার বন্ধু দারিক হয়তো জলে ডুবে যাচ্ছে। এই চিন্তা মাথায় যেতেই আর অপেক্ষা করেনি সে। সোজা জলে নেমে এগিয়ে যায় দারিকের দিকে। তারপর নিজের শুঁড়ে তাঁর হাত জড়িয়ে জলাশয়ের পাড়ে নিয়ে আসে।

বন্ধুত্বের অপূর্ব নির্দশনের ওই ভিডিওটি গত রবিবার সোশ্যাল মিডিয়াতে পোস্ট হয়েছে। তারপর থেকে এখনও পর্যন্ত ৬৭ লক্ষ মানুষ তা দেখেছেন। তাঁদের মধ্যে বেশিরভাগ মানুষ ভিডিওটিকে পছন্দ করার সঙ্গে সঙ্গে বিভিন্ন প্রশংসাসূচক মন্তব্যও করেছেন।

[আরও পড়ুন: থানার মধ্যে অবিরাম গান গেয়ে পুলিশকে নাজেহাল করে ছাড়লেন মহিলা, দেখুন ভিডিও]

একজনের কথায়, সত্যি হাতি হল প্রকৃতির অসাধারণ একটি সৃষ্টি। অত্যন্ত বুদ্ধিমান ও প্রিয়। অন্য আরেকজন লিখেছেন, বাহ, এই অপূর্ব ভিডিওটিতে অত্যন্ত শক্তিশালী প্রাণীটির ভালবাসা ও সহানুভূতির মনোভাব দেখে আপ্লুত হয়ে গেলাম। কেউ আবার এই ভিডিওটিকে অপূর্ব বলে ভূয়সী প্রশংসা করেছেন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং