BREAKING NEWS

১৪ চৈত্র  ১৪২৯  বুধবার ২৯ মার্চ ২০২৩ 

READ IN APP

Advertisement

আকাশ থেকে ঝরে পড়ছে লক্ষ লক্ষ পোকা! দুঃস্বপ্ন বেজিংয়ে, ভাইরাল ভয় ধরানো ভিডিও

Published by: Kishore Ghosh |    Posted: March 12, 2023 2:11 pm|    Updated: March 12, 2023 2:12 pm

Bizarre viral video of worms rain of China | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যেন দুঃস্বপ্ন, কিংবা হলিউডের সিনেমার দৃশ্য! চিনের (China) রাজধানী বেজিংয়ে (Beijing)। সেখানে আকাশ থেকে ঝরে পড়ল লক্ষ লক্ষ ‘পোকামাকড়’! আতঙ্কিত গোটা শহর। শিউরে উঠছে মানুষ। চিন্তায় পড়ে প্রশাসন নির্দেশিকা জারি করেছে, খালি মাথায় বৃষ্টির আনন্দে নিতে পথে বেরোনো চলবে না কোনওমতে। ছাতা ছাড়া ঘরের বাইরে বেরোনো বারণ। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ভয়ংকর দৃশ্যের ভিডিও। কিন্তু পোকা এল কোথা থেকে? তা আকাশ থেকে ঝরে পড়বেই বা কেন? ব্যাপারটা কী?

সামাজিকমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, আকাশ থেকে ঝরে পড়ছে কেচো বা কৃমির মতো দেখতে অসংখ্য পোকা। শহরের রাস্তায় এবং দাঁড় করানো একাধিক গাড়ি উপরে ঝরে পড়তে দেখা যায় ওই পোকাগুলিকে। কাছ দিয়ে ছাতা মাথায় হেঁটে যাচ্ছেন একজন নাগরিক। যদিও বৃষ্টির মতো আকাশ থেকে ঝরে পড়ছিল যা তা পোকাই কিনা শংসয় প্রকাশ করেছেন অনেকে। এই বিষয়ে ভিন্ন তথ্যও উঠে আসছে।

[আরও পড়ুন: বিয়ের প্রস্তাবে ‘না’, যুবতীকে খুন করে দেহ খণ্ড খণ্ড করে পুঁতে দিল অভিযুক্ত!]

কারও কারও দাবি, এটি আসলে শুয়োপোকার মতো দেখতে জনপ্রিয় চিনা ফুল। যা ক্ষেপা হাওয়ার দাপটে উড়ে এসে ঝরে পড়ছিল শহরজুড়ে। যদিও অনেকে এই দাবি মানতে চাননি। তাঁদের বক্তব্য, অনেক ক্ষেত্রে ঝড়বৃষ্টির সময় ঘুর্ণি হাওয়া পোকার মতো ছোট প্রাণীকে এক জায়গা থেকে উড়িয়ে নিয়ে আরেক জায়গায় ফেলে। এটি তেমনই এক ঘটনা। উল্লেখ্য, গত বছরই ঘুর্ণি হাওয়ার দাপটে মাছবৃষ্টির সাক্ষী হয়েছে আমেরিকার টেক্সাস শহর। একইভাবে ব্যাঙের বৃষ্টিও দেখা গিয়েছে কোথাও কোথাও।

যদিও সমস্ত জল্পনায় জল ঢেলে চিনা সাংবাদিক শেন শিওয়েই (Shen Shiwei) জানিয়েছেন, ভিডিওটি ভুয়ো। তিনি দাবি করেছেন, বেজিং শহরে সাম্প্রতিক সময়ে বৃষ্টিপাত হয়নি। শেন টুইট করেন, “আমি বেজিংয়ে আছি। এই ভিডিওটি ভুয়ো। বেজিংয়ে ইদানীং বৃষ্টিপাত হয়নি।”

[আরও পড়ুন: ‘২৪ কোটি মুসলমানকে কি চিনে পাঠাতে চান?’, মোদিকে তীব্র আক্রমণ ফারুখের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে