BREAKING NEWS

৫ কার্তিক  ১৪২৮  শনিবার ২৩ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

লিঙ্গবৈষম্য অতীত, নস্ট্যালজিয়া উসকে ভাইরাল ক্যাডবেরির নয়া বিজ্ঞাপন

Published by: Akash Misra |    Posted: September 17, 2021 8:10 pm|    Updated: September 17, 2021 8:10 pm

Cadbury recreates iconic Dairy Milk advertisement | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘কুছ বাত হ্য়ায় জিন্দেগি মে…!’ নব্বইয়ের দশকে যাঁরা বেড়ে উঠেছেন, তাঁদের কাছে এই টিউন মানেই আবেগ। কারণ টিভির পর্দায় যখনই দেখা যেত স্টেডিয়ামে খেলোয়াড়ের খেলা দেখে মুগ্ধ হয়ে দর্শক আসন থেকে সুন্দরী মাঠে নেচে ওঠেন এবং মুখে পুরে নেন ক্যাডবেরি চকোলেট (Cadbury Dairy Milk)। সেই সময় টিভির এপারে থাকা চোখগুলো খুশিতে চকচকে হয়ে উঠত। আর মুখে হাসি মেখে প্রায় সবাই বলে উঠতেন কী ভালই না বিজ্ঞাপন বানিয়েছে ক্যাডবেরি! সময় এগিয়েছে,বদলে গিয়েছে আশপাশের সব কিছু। বদলেছে ক্যাডবেরিও। তবে এখন বিজ্ঞাপন নিয়ে কথা উঠলেই ক্যাডবেরির এই টিউন আর এই বিজ্ঞাপনের কথা উঠতে বাধ্য।

সেই পুরনো নস্ট্যালজিয়াকে একেবারে নতুন প্যাকেটে মুড়ে সামনে নিয়ে এল ক্যাডবেরি। লিঙ্গবৈষম্যকে দূরে সরিয়ে ক্যাডবেরি ডেয়ারি মিল্কের এই নতুন বিজ্ঞাপন, শুধুই আর বিজ্ঞাপনই রইল না। চুপিসারে এক বিপ্লবেরও জন্ম দিল এই সংস্থা। যেখানে পুরুষ-মহিলার বিভেদ ভুলে জীবনের সঙ্গে মিশে গেল চকোলেটের স্বাদ।

[আরও পড়ুন: ‘ইয়ে ইন্ডিয়া হ্যায়, হিন্দি বোলিয়ে’, ডেলিভারি বয়ের সঙ্গে বাংলায় কথা বলে কটাক্ষের শিকার টলি পরিচালক]

ক্যাডবেরির নতুন বিজ্ঞাপনে (Advertisement) দেখা গিয়েছে একটি ক্রিকেট ম্যাচ চলছে। টানটান উত্তেজনায় বোলার এগিয়ে আসছে, তৈরি ব্যাটসম্যান। মহিলা ক্রিকেট দলের সেই খেলার উত্তেজনায় হাত কামড়াচ্ছেন গ্যালারিতে বসা এক পুরুষ দর্শক। সেই যুবকের মুখে ডেয়ারি মিল্ক। মহিলা ব্যাটসম্যান বল তুলে দিল সোজা বাউন্ডারির দিকে। ফিল্ডার ক্যাচ লোফার অপেক্ষায় কিন্তু তা হল না, উলটে বল উড়ে বাউন্ডারির বাইরে। একেবারে ছয়। যুবকটি আনন্দে নাচতে নাচতে সোজা মাঠে এসে হাজির। জড়িয়ে ধরল ব্যাটসম্যানকে। নাচলেন সেই একই ভঙ্গিমায়। সময় পালটে গিয়ে, পালটে গেল বিজ্ঞাপনও।

ক্যাডেবেরির এই নতুন বিজ্ঞাপন দেখে ইতিমধ্য়েই সংস্থার প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।  সোশ্যাল মিডিয়ায় ‘গুডলাক গার্ল’ হ্যাশট্য়াগও তৈরি হয়েছে।   লিঙ্গবৈষম্যকে উড়িয়ে ক্যাডবেরির এই বিজ্ঞাপন যে নস্ট্যালজিয়ায় নতুন স্বাদ এনেছে তা মেনে নিতে বাধ্য নেটদুনিয়া। ঠিক সেই বিজ্ঞাপনের গানের মতোই, কেয়া স্বাদ হ্যায় জিন্দেগি মে!

[আরও পড়ুন: দিতিপ্রিয়ার বাবা হলেন প্রসেনজিৎ! নতুন ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করবেন টলিউডের বুম্বাদা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement