BREAKING NEWS

১১ জ্যৈষ্ঠ  ১৪২৭  সোমবার ২৫ মে ২০২০ 

Advertisement

সাহায্য চেয়ে ফাঁসল পাকিস্তান, অন্তর্বাসের কাপড়ে তৈরি মাস্ক পাঠাল ‘বন্ধু’ চিন

Published by: Soumya Mukherjee |    Posted: April 5, 2020 6:49 pm|    Updated: April 5, 2020 6:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের জেরে জেরবার গোটা বিশ্ব। আমেরিকার মতো বিশ্বের একনম্বর ক্ষমতাশালী দেশও কাঁপছে এই মারণ ভাইরাসের প্রকোপে। বিপদের এই সময়ে চিনের আসল রূপ দেখতে পেলে তাদের প্রিয় ‘বন্ধু’ পাকিস্তান! করোনা মোকাবিলায় সাহায্য করার নাম তাদের ঠকালো চিন। এন ৯৫ মাস্কের বদলে অন্তর্বাসের কাপড় দিয়ে তৈরি মাস্ক পাঠাল। বিষয়টি জানাজানি হওয়ার পরেই খেপে উঠেছেন পাকিস্তানের চিকিৎস ও স্বাস্থ্য কর্মীরা। আর সোশ্যাল মিডিয়াতে উঠেছে হাসির রোল।

আসলে বিপদের এই সময়ে প্রিয়বন্ধু চিন তাদের সবরকম সাহায্য করবে বলেই আশা করেছিল ইমরান খান এবং তাঁর সরকার। সেই মতো চিনের কাছে মাস্ক, স্যানিটাইজার-সহ চিকিৎসার সরঞ্জাম চেয়েছিল তারা। এমনকী চিন সহযোগিতা করতে রাজি হওয়ার পরে এই জিনিসপত্র সরবরাহ করার জন্য সীমান্তও খুলে দেয়। এরপরই চিনের তরফ থেকে পাঠানো মাস্ক ও অন্য জিনিসপত্র সিন্ধু প্রদেশের সীমান্ত দিয়ে পাকিস্তানের বিভিন্ন হাসপাতালেও পৌঁছে যায়।

[আরও পড়ুন: করোনার বলি ৫ বছরের শিশু, সবচেয়ে কম বয়সীর মৃত্যুতে শোকাহত ব্রিটেন ]

 

আর তারপরই বেঁধে যায় বিপত্তি। সিন্ধুপ্রদেশের কাতার হাসপাতালে ওই মাস্ক নিয়ে গেলে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা তা পরতে অস্বীকার করেন। শুধু তাই নয়, তাঁরা অভিযোগ জানান, এন ৯৫ (N 95) মাস্ক দেবে বলে অন্তর্বাসের কাপড় দিয়ে তৈরি মাস্ক পাঠিয়ে পাকিস্তানকে হেয় করেছে চিন। আর সরকারও বন্ধুপ্রীতি দেখাতে গিয়ে দেশের সাধারণ মানুষকে নিয়ে ছেলেখেলা করছে। এর থেকে সাহায্য না নিলেই ভাল হত।

[আরও পড়ুন: চিনের পরীক্ষাগারেই তৈরি হয়েছে করোনা! আমেরিকার পর সরব ব্রিটেনও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement