১৩ মাঘ  ১৪২৯  শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

অতিরিক্ত ঝাল খেয়ে বিষম বিপত্তি, কাশির চোটে পাঁজরের একাধিক হাড় ভাঙল তরুণীর!

Published by: Kishore Ghosh |    Posted: December 7, 2022 6:52 pm|    Updated: December 7, 2022 6:52 pm

China Woman fractures 4 ribs while coughing after eating spicy food | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অতিরিক্তি ঝাল খাওয়া ভাল না। এতে হজমের সমস্যা দেখা দিতে পারে। তারপরেও ফুচকার মতো রাস্তার খাবার দুর্দান্ত ঝাল ছাড়া ভাবাই যায় না। তেমনই এক খাবার খেয়ে বিরাট বিপদে পড়েন এক চিনা (China) তরুণী। অতিরিক্তি ঝালে বিষম খেয়ে কাশতে শুরু করেন তিনি। এর ফলে তাঁর পাঁজরের একাধিক হাড় ভেঙে যায়। বর্তমানে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা চলছে তাঁর। ঘটনার কথা প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে যায়। অনেকেই আতঙ্কিত হন।

জানা গিয়েছে, চিনের সাংহাই (Sanghai) শহরের বাসিন্দা তরুণীর পদবী হুয়াং। কিছুদিন আগে তুলনায় বেশি ঝাল খাবার খাচ্ছিলেন তিনিৃ। তখনই বিষম খান। কাশতে থাকেন। কাশির দমকের মধ্যেই হাড় ভাঙার শব্দ শোনেন। যদিও শুরুতে পাত্তা দেননি। পরে খেয়াল করেন, কথা বলার সময় ও শ্বাস নেওয়ার সময় বুকে ব্যথা হচ্ছে। এরপরই চিকিৎসকের পরামর্শ নেন। সিটি স্ক্যানের পরে দেখা যায় তরুণীর বুকের ৪টি হাড় ভেঙে গিয়েছে। হুয়াংকে সুস্থ করে তুলতে ওষুধ ও অন্যান্য ব্যবস্থা নিয়েছেন চিকিৎসক। আপাতত এক মাস বিশ্রাম নিতে হবে তরুণীকে। কিন্তু কাশির দমকে বুকের হাড় ভাঙল কেন? সব ক্ষেত্রে তো এমনটা হয় না!

[আরও পড়ুন: সততার নজির ভূস্বর্গের ট্যাক্সি চালকের, ফেরালেন পর্যটকের ১০ লক্ষ টাকার সোনা]

বিশেষজ্ঞদের বক্তব্য, উচ্চতা অনুযায়ী হুয়াংয়ের শরীরের ওজন কম। এর ফলেই পাঁজরের হাড় ভেঙেছে। সে ১৭১ সেন্টিমিটার লম্বা হলেও ওজন মোটে ৫৭ কেজি। এক চিকিৎসকের বক্তব্য, হুয়াংয়ের শরীরে মাংসের পরিমান কম। বাইরে থেকেই হাড় দেখা যায়। এই ধরনের শরীরে হাড় ভাঙার সম্ভাবনা বেশি থাকে। এদিকে হুয়াং জানিয়েছেন, তিনি সুস্থ হয়েই ব্যয়ম শুরু করবেন, খাওয়াদাওয়া করবেন। যাতে করে শরীরের ওজন বাড়ে।

[আরও পড়ুন: প্রথমবার বিজেপিকে ক্ষমতাচ্যুত করলেন কেজরিওয়াল, কোন ৫ জাদুতে দিল্লিতে AAP ঝড়?]

উল্লেখ্য, হুয়াংয়ের সঙ্গে যা ঘটেছে তা একেবারেই হয় না এমন নয়। হাঁচি দিতে গিয়েও পাঁজরের হাড় ভাঙার ঘটনা শোনা যায়। সব সময় কম ওজনের শরীরেই এমনটা ঘটে, তাও নয়। তবে এমনটা ঘটলে উপেক্ষা না করে দ্রুত চিকিৎসকের পরামর্শ নেওয়াই শ্রেয়। যেমনটা করেছেন হুয়াং। ফলে বিপদ বাড়েনি। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে