BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আতঙ্কের মাঝেই সন্তান প্রসব, সদ্যোজাতের নাম ‘লকডাউন’ রাখলেন বাবা-মা

Published by: Tiyasha Sarkar |    Posted: April 8, 2020 11:02 am|    Updated: April 8, 2020 11:02 am

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনে বন্দি দেশবাসী। অত্যন্ত প্রয়োজনীয় পরিষেবা ছাড়া সব বন্ধ। এই ঘরবন্দি দশা থেকে মুক্তির জন্য ব্যাকুল প্রত্যেকে। এই পরিস্থিতিতেই অদ্ভুত এক কাণ্ড ঘটালেন মধ্যপ্রদেশে একদম্পতি। যে লকডাউনের কঠিন সময় ভুলে যেতে চান সকলেই, সেই স্মৃতি যত্নে তুলে রাখতে সদ্যোজাতের নাম রাখলেন ‘লকডাউন’!

জানা গিয়েছে, মধ্যপ্রদেশের শেওপুরের বাসিন্দা রঘুনাথ মালি ও তাঁর স্ত্রী মঞ্জু। কয়েকদিন আগে প্রসব যন্ত্রণা নিয়ে এলাকারই একটি বেসরকারি হাসপাতালে ভরতি হয়েছিলেন মঞ্জু। ৬ এপ্রিল সেখানেই একটি ফুটফুটে পুত্র সন্তানের জন্ম দেন ওই বধূ। এরপরই জন্মের শংসাপত্রের জন্য সদ্যোজাতের নাম জিজ্ঞেস করতেই রঘুনাথ স্থির করেন যে খুদের নাম রাখবেন ‘লকডাউন’। স্ত্রীকে ইচ্ছের কথা জানান তিনি। সঙ্গে সঙ্গে সম্মতিও মিলে যায়। কিন্তু যে লকডাউন সকলের মনে একটা নেতিবাচক প্রভাব ফেলছে, দুশ্চিন্তা বাড়াচ্ছে, কেন সন্তানের নাম হিসেবে সেই ‘লকডাউন’কেই বেছে নিলেন মালি দম্পতি?

[আরও পড়ুন: বাড়ি বসে মেয়ের রিপোর্টিংয়ের মাঝে এ কী করলেন সাংবাদিকের বাবা! ভাইরাল ভিডিও]

এ প্রসঙ্গে মালি দম্পতি বলেন, “আমরা যে সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। তা একেবারেই অপ্রত্যাশিত। সন্তানই সারাজীবন এই ঘটনা আমাদের মনে করাবে। সেই কারণেই এই সিদ্ধান্ত।” করোনা সংক্রমণের আশঙ্কায় স্তব্ধ দেশ। একটানা লকডাউনের জীবনে মুষড়ে পড়ছেন দেশবাসী। ক্রমশ যেন মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়ছেন সকলে। বাড়ছে উদ্বেগ। এই পরিস্থিতিতে মধ্যপ্রদেশের দম্পতির এই ‘লকডাউন’ কীর্তি অবাক করেছে নেটিজেনদের। তাঁদের মানসিকতার প্রশংসাও করেছেন অনেকে। প্রসঙ্গত, এই প্রথম নয় কিছুদিন আগেই উত্তরপ্রদেশের গোরক্ষপুরের এক দম্পতি সদ্যোজাত কন্যা সন্তানের নাম রেখেছেন ‘করোনা’। এ প্রসঙ্গে ওই খুদের কাকা বলেন,  “মারণ ভাইরাসের বিরুদ্ধে মানুষের ঐক্যবদ্ধ লড়াইয়ের প্রতীক হয়ে থাকবে এই শিশু।” অন্যদিকে, মেক্সিকো সিটিতেও এক দম্পতি যমজ সন্তানের নাম রেখেছেন করোনা ও ভাইরাস!

[আরও পড়ুন: সাহায্য চেয়ে ফাঁসল পাকিস্তান, অন্তর্বাসের কাপড়ে তৈরি মাস্ক পাঠাল ‘বন্ধু’ চিন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement