BREAKING NEWS

১১ জ্যৈষ্ঠ  ১৪২৭  সোমবার ২৫ মে ২০২০ 

Advertisement

যমজ সন্তান প্রসব COVID-19 আক্রান্ত মহিলার, নাম দিলেন করোনা ও ভাইরাস

Published by: Sayani Sen |    Posted: April 1, 2020 10:41 am|    Updated: April 6, 2020 5:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেক্সিকোর জেনারেল লা ভিলায় সিটি হসপিটালে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ভরতি হন বছর ৩৪-এর আন্নামারিয়া জোসে রাফেল গোঞ্জালেস। গর্ভবতী থাকাকালীন টেস্টের মাধ্যমে ধরা পড়ে নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত আন্নামারিয়া জোসে। করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন আন্নামারিয়া। ২৭ মার্চ রাত ২টোর সময় যমজ সন্তানের জন্ম দেন আন্নামারিয়া।

মেক্সিকো সিটির হাসপাতালের চিকিৎসরা জানান, তাঁর একটি ছেলে এবং একটি মেয়ে সন্তান হয়েছে। হাসপাতালের চিকিৎসদের মধ্যে একজন মজার ছলেই আন্নামারিয়াকে বলেন তাঁর ভাইরাস জোসে মিগুয়েল গঞ্জালেজ নামে একটি ছেলে এবং কারোনা জোসে মিগুয়েল গোঞ্জালেস নামের একটি মেয়ে হয়েছে। নাম দুটো আন্নামারিয়ার খুব পছন্দ হয়। তাই তাঁর সন্তানদের নাম তিনি করোনা ও ভাইরাস রাখারই সিদ্ধান্ত নেন।

[আরও পড়ুন: ‘সন্দেশে আতে হ্যায়’ গেয়ে ঘরবন্দিদের মন ভোলাচ্ছেন সিআরপিএফ জওয়ান, ভাইরাল ভিডিও]

মেক্সিকো সিটি হাসপাতালের চিকিৎসক এদুয়ার্দো ক্যাস্তিলাস স্থানীয় সংবাদমাধ্যমে জানিয়েছেন, আমি নেহাত মজার ছলেই নাম দুটো বলে ফেলেছিলাম। তবে আন্নামারিয়া যে সত্যিই তাঁর সন্তানদের নাম করোনা ও ভাইরাস রাখার সিদ্ধান্ত নেবেন তা আশা করিনি। আপাতত মা ও তাঁর দুই সন্তানই সুস্থ আছে বলে আনন্দিত গোটা মেক্সিকো সিটি হাসপাতাল। আন্নামারিয়ার ঠিক দুই সপ্তাহ পরে যুক্তরাষ্ট্রের এক হাসপাতালে সন্তান প্রসবের জন্য ভরতি হওয়ার কথা ছিল। তবে সীমান্তে পৌঁছনোর আগেই শারীরিক অবনতি হয়। বাধ্য হয়ে মেক্সিকো সিটি হাসপাতালে ভরতি করা হয় তাঁকে। সন্তানের এমন নাম প্রকাশ্যে আসতেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল আন্নামারিয়া জোসে রাফেল। নেটিজেনরাও রীতিমতো আলোচনা শুরু করে দিয়েছে এই সন্তানদের নিয়ে।

[আরও পড়ুন: অভিনব সচেতনতা প্রচার, করোনার ছবি আঁকা ঘোড়ায় চেপে ঘুরছেন পুলিশকর্মী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement