২২ জ্যৈষ্ঠ  ১৪২৭  শুক্রবার ৫ জুন ২০২০ 

Advertisement

লকডাউনে মদ না পেয়ে কুয়োয় ঝাঁপ চল্লিশোর্ধ্ব ব্যক্তির, তারপর…

Published by: Bishakha Pal |    Posted: April 8, 2020 5:27 pm|    Updated: April 8, 2020 8:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিডিটাল ডেস্ক: মদ খেতে চেয়েছিলেন। কিন্তু লকডাউনের মধ্যে মদ কোথা থেকে আসবে? সব দোকান বন্ধ। রাস্তায় বের হওয়াও মানা। এমন পরিস্থিতিতে মদ পাওয়া অসম্ভব। কিন্তু মাদকাসক্তরা তা শুনবে কেন? এমন পরিস্থিতিতে বন্ধুবান্ধব বা আত্মীয়স্বজনদের মাদকাসক্তরা যা করে, তাই করলেন এক ব্যক্তি। ভয় দেখালেন। লাফিয়ে পড়লেন কুয়োর মধ্যে। সেখানে বসেই বলতে লাগল, মদ না পেলে উঠবে না।

ঘটনাটি ঘটেছে চেন্নাইয়ে। ৪৬ বছর বয়সি ওই ব্যক্তির নাম মানাভালান। পেশায় দৈনিক মজুর। পাত্তাবিরাম এলাকায় তিনি তাঁর স্ত্রী ও দুই ছেলের সঙ্গে থাকেন। বহু বছর ধরে তিনি মদে আসক্ত। কিন্তু করোনা সংক্রমণ ঠেকাতে এখন দেশজুড়ে চলছে লকডাউন। ফলে মদ পাওয়া ভার। দোকানপাট সব বন্ধ। এমন পরিস্থিতিতে বেশ কিছুদিন মদ ছাড়াই কেটেছিল মানাভালানের। কিন্তু শেষমেশ মদ না পেয়ে যেন মাথা খারাপ হয়ে যায় তাঁর। বিভিন্ন উপায়ে সংগ্রহ করার চেষ্টা করেন। কিন্তু লকডাউনের বাজারে সবই তো অমিল। ফলে দিন দিন ক্রমশ হতাশাগ্রস্ত হয়ে পড়ছিলেন তিনি। স্ত্রীর সঙ্গে চলত চরম ঝগড়া। এমনকী প্রতিবেশীদের সঙ্গেও কারণে অকারণে বাকবিতন্ডা শুরু করে দিয়েছিলেন তিনি।

[ আরও পড়ুন: করোনা আতঙ্কের মাঝেই সন্তান প্রসব, সদ্যোজাতের নাম ‘লকডাউন’ রাখলেন বাবা-মা ]

সোমবার পরিস্থিতি চরমে ওঠে। মদ না পেয়ে রাত সাড়ে আটটা নাগাদ মানাভালান তাঁর বাড়ির সামনে একটি কুয়োয় ঝাঁপিয়ে পড়েন। কুয়োটি প্রায় ২৫ ফুট গভীর ছিল। তিনি সাঁতারও জানতেন না। প্রতিবেশীরা তাঁকে বাঁচানোর চেষ্টা শুরু করেন। কিন্তু মানাভালান উপরে উঠতে রাজি ছিলেন না। তাঁর একটাই বক্তব্য। আগে মদ, তারপর ওঠা। মদ না পাওয়া পর্যন্ত তিনি বাইরে যেতে অস্বীকার করেছিলেন ক্রমাগত। খবর পেয়ে পুলিশ ও দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছন। কিন্তু মানাভালন নাছোড়। প্রায় ২ ঘণ্টা বিভিন্নভাবে চেষ্টা চালান তাঁরা। কিন্তু লাভ হয় না কিছুই। অবশেষে ছলনার আশ্রয় নেন উদ্ধারকারীরা। ছেলে ভুলোনোর মতো তাঁরা বলেন, মানাভালান উঠে এলেই মদ পাবেন। তৎক্ষণাৎ রাজি হয়ে যান তিনি। এরপর উদ্ধারকারীরা দড়ির সাহায্যে কুয়োয় নেমে করে তাঁকে বের করে আনেন।

[ আরও পড়ুন: লকডাউনে বাইরে বের হওয়ার ‘শাস্তি’! নেপালের রাস্তায় গণ্ডারের তাড়া খেলেন যুবক ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement