১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

গেঞ্জি পরে অনলাইন শুনানিতে হাজির, আইনজীবীর কাণ্ড দেখে রেগে আগুন বিচারপতি

Published by: Subhamay Mandal |    Posted: April 25, 2020 4:50 pm|    Updated: April 25, 2020 4:50 pm

Judge Slams Lawyer For appeared for Online Hearing In Vest

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের জেরে কাজকর্ম বন্ধ দেশের একাধিক আদালতের। কিন্তু মামলা-মোকদ্দমা তো চলতেই থাকে। সেসব কী আর লকডাউন মানে। তাই দেশের একাধিক আদালতের মামলার শুনানির জন্য এখন ভরসা অনলাইন। ভিডিও কনফারেন্সের মাধ্যমেই এখন শুধুমাত্র জরুরি মামলাগুলির শুনানি চলছে। এরই মধ্যে এক আইনজীবী যা কাণ্ড ঘটালেন তা আপনারও চোখ কপালে তুলবে। জামিনের শুনানিতে তিনি অনলাইনে হাজির হলেন বিচারপতির সামনে। কিন্তু তাঁকে দেখেই তেলে-বেগুনে জ্বলে উঠলেন বিচারপতি। কারণ, আইনজীবী হাজির হয়েছিলেন গেঞ্জি পরে।

জানা গিয়েছে এই মজার ঘটনা রাজস্থান হাই কোর্টের। বিচারপতি সঞ্জীব প্রকাশ শর্মার বেঞ্চে শুনানির জন্য ওঠে মামলা। কিন্তু আইনজীবী রবীন্দ্র কুমার পালিওয়াল নিজের মক্কেলের জামিনের জন্য শুনানিতে হাজির হন গেঞ্জি পরে। তাতেই রেগে যান বিচারপতি। আদালতের অবমাননার জন্য তীব্র ভর্ৎসনা করেন আইনজীবীকে। এমনকী জামিনের আবেদন খারিজও করে দিচ্ছিলেন তিনি। কিন্তু সরকারি কৌঁসুলির অনুরোধে আইনজীবীর কাণ্ডকারখানার জন্য জামিন খারিজ থেকে সরে আসেন বিচারপতি। তিনি পরবর্তী শুনানির তারিখ ৫ মে করার নির্দেশ দেন।

[আরও পড়ুন: লকডাউন ভাঙায় তিন যুবককে অভিনব ‘শাস্তি’, পুলিশের ভিডিও দেখে নেটদুনিয়ায় হাসির রোল]

আদালত এরপর আইনজীবীকে জানায়, করোনা মহামারির মধ্যেও আদালতের কাজকর্ম অনলাইনে চলছে। তারপরেও আইনজীবীদের আদালতের সম্মান রাখার জন্য নির্দিষ্ট পোশাক পরা উচিত। কিন্তু কয়েকজন আইনজীবীর কাণ্ডজ্ঞানহীনতার জন্য আদালতের সম্মান নষ্ট হচ্ছে। যেহেতু আইনজীবী আদালতের পোশাক পরেননি তাই মামলার শুনানি পিছিয়ে দেওয়া হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে